চট্টগ্রাম

দোহাজারী পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলরদের প্রতীক বরাদ্দ

  প্রতিনিধি ২৬ জুন ২০২৩ , ৭:০৫:৩৬ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম ব্যুরো :

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার নির্বাচনে ২ মেয়র, ১৭ জন সংরক্ষিত নারী কাউন্সিলর ও ৬৩ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীর অনুকূলে উৎসবমুখর পরিবেশে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। চন্দনাইশ উপজেলা সদরস্থ কাসেম মাহবুব উচ্চ বিদ্যালয় হলরুমে সোমবার (২৬ জুন) সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রতীক বরাদ্দের কার্যক্রম চলে।

এ-উপলক্ষ্যে চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও দোহাজারী পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাঃ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন চন্দনাইশ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও দোহাজারী পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মিনহাজুল ইসলাম, চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন, ওসি (তদন্ত) এম.এ বারী।

দোহাজারী পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্ধি ২ প্রার্থীর অনুকূলে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এরা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মোহাম্মদ লোকমান হাকিম (নৌকা) এবং বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মনোনীত মোঃ জয়নুল আলম (মোমবাতি)। এছাড়াও ১৭জন সংরক্ষিত নারী এবং ৬৩জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীদের মধ্যেও প্রতীক বরাদ্দ দেয়া হয়।

দোহাজারী পৌরসভা প্রতিষ্ঠার ছয় বছর পর প্রথমবারের মত নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৭ জুলাই। পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার রয়েছে ৩৩ হাজার ৫৮৬ জন। তন্মধ্যে নারী ভোটার ১৫ হাজার ৮৫৬ জন এবং পুরুষ ভোটার ১৭ হাজার ৭৩০ জন।

উল্লেখ্য, ২০১৭ সালের ৯ জানুয়ারি জাতীয় প্রশাসনিক সংস্কার কমিটির (নিকার) সভায় অনুমোদন দিয়ে দোহাজারী ইউনিয়নকে পৌরসভায় উন্নীত করে সরকারি গেজেট বা পরিপত্র জারি করা হয়। একই বছর ১১ মে মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ থেকে পরিপত্র জারির মাধ্যমে পৌরসভা বাস্তবায়নের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। ২০১৭ সাল থেকে পদাধিকার বলে দোহাজারী পৌরসভার প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তারা।

আরও খবর

Sponsered content

Powered by