আন্তর্জাতিক

করাচিতে বাণিজ্যিক ভবনে আগুন, নিহত ৮

  প্রতিনিধি ২৫ নভেম্বর ২০২৩ , ৩:৩৪:৩৭ প্রিন্ট সংস্করণ

করাচিতে বাণিজ্যিক ভবনে আগুন, নিহত ৮

পাকিস্তানের করাচিতে একটি বাণিজ্যিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৮ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এঘটনায় আহত হয়েছেন আরও বেশ কিছু মানুষ।

শনিবার ভোররাতে দ্বিতীয় তলায় শুরু হওয়া আগুন দ্রুত ভবনের তৃতীয় ও চতুর্থ তলায় ছড়িয়ে পড়ে। জরুরি সেবার মাধ্যমে অন্তত ৩৫ জনকে উদ্ধার করা হয়েছে, কিছু মানুষকে কাছাকাছি চিকিৎসা কেন্দ্রে স্থানান্তর করা হয়েছে।

আগুনে পুড়ে ছাই হয়ে গেছে অসংখ্য দোকান। জরুরি সেবাগুলো সেখানে উদ্ধার অভিযান শুরু করেছে এবং সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে কাছাকাছি ভবনগুলোতে বিদ্যুৎ সরবরাহ স্থগিত করা হয়েছে।

ফায়ার ব্রিগেড কর্মকর্তাদের প্রাথমিক প্রতিবেদন থেকে জানা গেছে, প্লাজায় অবস্থিত একটি জেনারেটর থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। উদ্ধার অভিযানে একটি স্নরকেলও ব্যবহার করা হয়েছে।

ডিসি ইস্ট আলতাফ শেখ গণমাধ্যমকে বলেন, আগুন প্রায় নিয়ন্ত্রণে এসেছে। তিনি ছয় তলা ভবনে অগ্নিনির্বাপক ব্যবস্থা না থাকার কথা তুলে ধরেন ও সঠিক বায়ুচলাচলের অভাবের কথাও তুলে ধরেন।

বিজ্ঞাপন

সিন্ধুর অন্তর্বর্তীকালীন মুখ্যমন্ত্রী বিচারপতি (অব.) মকবুল বাকির অগ্নিকাণ্ডে মর্মান্তিক প্রাণহানির ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেছেন। ঘটনার খবর নিয়ে তিনি কর্তৃপক্ষকে ত্রাণ তৎপরতা ত্বরান্বিত করতে ও ক্ষতিগ্রস্তদের সহায়তা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

কর্তৃপক্ষ আগুনের কারণ বুঝতে ও বাণিজ্যিক ভবনটি নিরাপত্তার মান পূরণ করেছে কিনা তা নির্ধারণ করে ঘটনার একটি পুঙ্খানুপুঙ্খ তদন্ত করবে বলে আশা করা হচ্ছে।

সূত্র: দ্য এক্সপ্রেস ট্রিবিউন

আরও খবর

Sponsered content

Powered by