রংপুর

করোনায় দিনাজপুরে একদিনে তিনজনের মৃত্যু

  প্রতিনিধি ১৬ জুলাই ২০২০ , ৫:৩৮:২৫ প্রিন্ট সংস্করণ

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে করোনা মহামারী ভয়াবহ পরিস্থিতি ধারণ করছে। করোনায় আক্রান্ত হয়ে দিনাজপুর জেলায় বুধবার দু’জনের মৃত্যু হয়েছে এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছে আরেক জন। এছাড়াও প্রতিদিন অস্বাভাবিক হারে বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। বুধবার নতুন ৩৪ জনসহ এ পর্যন্ত জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৭৩ জন।
দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ আব্দুল কুদ্দুছ জানান, গতকাল বুধবার দিনাজপুরের চিরিরবন্দরের একজন এবং নবাবগঞ্জ উপজেলার একজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। এছাড়াও করোনা উপসর্গ নিয়ে দিনাজপুরের বীরগঞ্জের মারা গেছে একজন।
সংশ্লিষ্ট সুত্রে জানাগেছে, করোনায় আক্রান্ত হয়ে দিনাজপুরের চিরিরবন্দরে ইউপি চেয়ারম্যান এ.কে.এম ফজলুর রহমান দুলাল মারা গেছেন। দিনাজপুর এম.আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোর ৫টায় তিনি মারা যান। এ.কে.এম ফজলুর রহমান চিরিরবন্দর সাতনালা ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ছিলেন। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস।
চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, সাতনালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ.কে.এম ফজলুর রহমান করোনার উপসর্গ নিয়ে গুরুত্বর অসুস্থ হয়ে গত ৩০ জুন দিনাজপুর এম.আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। এরপর ওইদিনে তার নমুনা সংগ্রহ করা হয়। পরে ২ জুলাই বৃহস্পতিবার তার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। এরপর থেকে তিনি এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এম.আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ১৪ দিন ধরে চিকিৎসাধীন ছিলেন। এর পর বুধবার ভোরে মারা যান তিনি।
এদিকে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে মো.আব্দুল গফুর (৮৫) নামের এক বৃদ্ধ মারা গেছেন। বুধবার ভোরে উপজেলা শহরের বিনোদনগর ইউনিয়নের তর্পনঘাট এলাকার নিজ বাসায় মারা যান মো.আব্দুল গফুর। এছাড়া ওই বৃদ্ধের ছেলে, ছেলের বউ এবং মেয়ে করোনায় আক্রান্ত আছেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো.শাহাজাহান আলী বিষয়টি নিশ্চিত করেছেন।
স্বাস্থ্য কর্মকর্তা বলেন, গত কয়েকদিন আগে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে করোনা পজেটিভ হয় মো. আব্দুল গফুর। পরে পরিবারের লোকজন নিজ বাড়িতে রেখে মো. আব্দুল গফুর’র চিকিৎসা চালিয়ে যান। বুধবার ভোরে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে নিজ বাসাতেই তিনি মারাযান। কোয়ান্টাম ফাউন্ডেশনের সদস্যদেরা মৃত ব্যক্তির লাশ দাফন করেন।
অপরদিকে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার কসর আলী (৭০) নামে এক ব্যাক্তি করোনা উপসর্গ নিয়ে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বুধবার সকালে মারা যান। কসর আলী বীরগঞ্জ উপজেলার নিজপাড়া গ্রামের মৃত মিয়াজান আলীর পুত্র।
গত ৪ দিন আগে জ¦র ও শ^াসকষ্ট দিয়ে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল হাসপাতালে ভর্তি হন কসর আলী। গতকাল বুধবার সকালে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। এরপর গতকাল দুপুর ২টায় বীরগঞ্জ উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার মো. তোফায়েল আহমেদের সহযোগিতায় এবং কে.এম মমিনুল ইসলামের তত্বাবধানে স্বাস্থ্যবিধি মেনেই বীরগঞ্জে তার জানাযা ও দাফনকার্য সম্পন্ন হয়।
এদিকে দিনাজপুর জেলায় অস্বাভাবিক হারে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। স্বাস্থ্যবিধি না মেনে চলায় এই করোনা সংক্রমণ বাড়ছে বলে মনে করছে স্বাস্থ্য বিভাগ।
ডসভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ জানান, গতকাল বুধবার দিনাজপুর জেলায় আরও ৩৪ জনের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এ নিয়ে দিনাজপুর জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৭৩ জন।
নতুন আক্রান্ত ৩৪ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ২৮ জন, বীরগঞ্জ উপজেলায় ৩ জন, ফুলবাড়ী উপজেলায় ২ জন এবং বিরল উপজেলায় ১ জন।

আরও খবর

Sponsered content

Powered by