আন্তর্জাতিক

করোনা সংক্রমণে নিউইয়র্ককে ছাড়াল ফ্লোরিডা

  প্রতিনিধি ২৭ জুলাই ২০২০ , ১১:২৯:০২ প্রিন্ট সংস্করণ

করোনাভাইরাস সংক্রমণে যুক্তরাষ্ট্রে নিউইয়র্ককে ছাড়িয়ে গেছে ফ্লোরিডা অঙ্গরাজ্য। রোববার রাজ্যের স্বাস্থ্য বিভাগের প্রকাশিত এক পরিসংখ্যানে এমন তথ্য উঠে এসেছে।

সেখানকার স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, ফ্লোরিডায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১২ হাজার ১৮০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে রাজ্যটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ২৩ হাজার ৮৫৫ জনে। খবর আল জাজিরার

এর আগে, যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রাজ্য ছিল নিউইয়র্ক। সেখানে এখন পর্যন্ত ৪ লাখ ১১ হাজার ২০০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, সোমবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬১ লাখ ৯৯ হাজার ৯৩১, আর মারা গেছেন ৬ লাখ ৪৭ হাজার ৯১০ জন।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৩৩ হাজার আর মৃত্যু হয়েছে ১ লাখ ৪৬ হাজার মানুষের।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। উৎপত্তিস্থল চীনে ৮৩ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেও সেখানে ভাইরাসটির প্রাদুর্ভাব কমে গেছে। এখন পর্যন্ত বিশ্বের ১৮৮ দেশ ও অঞ্চলে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। চীনের বাইরে করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়ার প্রেক্ষাপটে গত ১১ মার্চ বিশ্বজুড়ে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

আরও খবর

Sponsered content

Powered by