দেশজুড়ে

কারাগারের ড্রেনে মিলল কারারক্ষীর মরদেহ

  প্রতিনিধি ১৯ অক্টোবর ২০২৩ , ৭:৪৪:১৮ প্রিন্ট সংস্করণ

কারাগারের ড্রেনে মিলল কারারক্ষীর মরদেহ

বগুড়া জেলা কারাগারের ড্রেনের ভেতরে একরামুল হক (৪৫) নামে এক কারারক্ষীর মরদেহ পাওয়া গেছে। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে কারাগারের দুই নম্বর গেটের সামনের কালভার্টের নিচের ড্রেনে ইউনিফর্ম পরিহিত অবস্থায় তার মরদেহ পাওয়া যায়। বুধবার (১৮ অক্টোবর) দিবাগত রাত থেকে তিনি নিখোঁজ ছিলেন।

নিহত একরামুল হক নওগাঁর বদলগাছী উপজেলার কান্দা গ্রামের বাসিন্দা। তিনি প্রায় দুই বছর ধরে বগুড়া জেলা কারাগারে কর্মরত ছিলেন।

বগুড়া কারাগারের জেলার ফরিদুর রহমান রুবেল জানান, দুই নম্বর গেটে রাত ১ থেকে ৩টা পর্যন্ত ডিউটি ছিল একরামুলের। এরপরের শিফটের ডিউটি ছিল মামুনের। কিন্তু তিনি ডিউটিতে যাননি। পরে বিষয়টি জানার জন্য খোঁজ নেওয়া হয়। তখন মামুন নিজের অসুস্থতার কথা বললে আরেক জনকে সেখানে পাঠানো হয়। এরপর সকালের দিকে বোঝা যায় একরামুল নিখোঁজ রয়েছেন। পরে অনেক খোঁজাখুঁজির পর দুই নম্বর গেটের সামনে কালভার্টের নিচে ড্রেনে উপুড় হয়ে থাকা অবস্থায় একরামুলের মরদেহ মেলে।

তিনি বলেন, নিখোঁজের বিষয়টি কারারক্ষী মামনুই প্রথম জানান। আর কালভার্টের সামনের ড্রেনের ওপর দিয়ে ঝোপঝাড় থাকায় প্রথমে আমরা কেউ খেয়াল করিনি। পরবর্তীতে পরিচ্ছন্নতাকর্মী একরামুলের বুট জুতা দেখতে পেয়ে আমাদের খবর দেন। খবর পেয়ে জেলা প্রশাসন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হন। পরে বিকেল ৫টার দিকে লোকজন একরামুলের মরদেহ ড্রেন থেকে তুলে আনে। এ সময় একরামুলের মাথার পেছনে আঘাতের চিহ্ন দেখতে পাওয়া যায়। সেখান থেকে রক্তও বের হচ্ছিল।

এ বিষয়ে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার বলেন, খবর পেয়ে পুলিশ কারারক্ষীর মরদেহ উদ্ধার করেছে। আমরা সুরতহাল করছি। এরপর ময়নাতদন্ত করা হবে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

আরও খবর

Sponsered content

Powered by