আন্তর্জাতিক

ট্রাম্পের টুইটার ও ফেসবুক অ্যাকাউন্ট ব্লকড

  প্রতিনিধি ৭ জানুয়ারি ২০২১ , ১১:০৭:৩৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক ও টুইটার অ্যাকাউন্ট ব্লক করে দেওয়া হয়েছে। ওয়াশিংটনে ক্যাপিটাল ভবনে উত্তেজনা ছড়ানোর আশঙ্কায় এ দুই প্রতিষ্ঠান এমন সিদ্ধান্ত নিয়েছে বলে বিবিসি ও ফোর্বসের প্রতিবেদনে বলা হয়েছে।

টুইটার কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে বুধবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় (বাংলাদেশ সময় ভোরে) এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়, ট্রাম্প টুইটারের নিয়ম ভঙ্গ করেছেন। এ জন্য পরবর্তী ১২ ঘণ্টার জন্য তার অ্যাকাউন্টটি বন্ধ করে দেওয়া হলো। এ সময় তাকে সতর্ক করে বলা হয়, প্রথমবার এ ঘটনা ঘটায় তাকে সতর্ক করা হচ্ছে। পরবর্তীতে এমন হলে ডোনাল্ড ট্রাম্পের করা  ‘@রিয়েলডোনাল্ড ট্রাম্প’ অ্যাকাউন্টটি স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হবে।

আর ফেসবুক অ্যাকাউন্ট ব্লক করা হয়েছে ২৪ ঘণ্টার জন্য। ফেসবুক জানিয়েছে, দুটি বিধি ভঙ্গের অভিযোগে ট্রাম্পের অ্যাকাউন্ট ব্লক করা হলো। এই সময়ের মধ্যে তিনি কোনো পোস্ট দিতে পারবেন না।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার নির্বাচনী প্রচারণাসহ রাষ্ট্রীয় দায়িত্ব পালনকালে নিজস্ব অভিমত ও অনুভূতি এবং ব্যক্তিগত সিদ্ধান্ত বা মনোভাবগুলো টুইট করে অনুসরণকারীদের জানিয়ে থাকেন। বুধবার (৬ জানুয়ারি বিকেলে) কংগ্রেসের বৈঠকে ইলেকটোরাল ভোট গণনার সময় ট্রাম্পের আহ্বানে তার সমর্থকরা ওয়াশিংটনের ক্যাপিটাল ভবনের সামনে প্রথমে বিক্ষোভ ও পরে হামলা চালায়। এ ঘটনার আগে-পরে করা টুইটে সমর্থকদের উদ্দেশে তার দেওয়া বক্তব্যে সমাজের জন্য ক্ষতিকর শব্দ খুঁজে পেয়েছে টুইটার।

আরও খবর

Sponsered content

Powered by