রংপুর

কুড়িগ্রামে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

  প্রতিনিধি ৪ ফেব্রুয়ারি ২০২১ , ৭:৪২:২৪ প্রিন্ট সংস্করণ

কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রামে বীর মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটিতে রাতারাতি সদস্য পরিবর্তন করে ২ বিয়াই এর নাম আসায় মুক্তিযোদ্ধারা মানববন্ধন ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছে। বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করে মুক্তিযোদ্ধারা। পরে কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিমের হাতে স্মারকলিপি তুলে দেয় মুক্তিযোদ্ধারা।

এ সময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম টুকু, মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম, মুক্তিযোদ্ধা আবু তালেব, মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী, মুক্তিযোদ্ধা আবু তালেব, মুক্তিযোদ্ধা আফজাল হোসেন প্রমুখ। এ সময় মুক্তিযোদ্ধারা জানান, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল থেকে কুড়িগ্রাম জেলার মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই করার জন্য ৪ সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটিতে সদর উপজেলা নির্বাহীকে আহবায়ক, বীর প্রতিক আব্দুল হাই সদস্য সচিব, মুক্তিযোদ্ধা মো. নুরুজ্জামান সরকার ও মুক্তিযোদ্ধা ওয়ারেস আলীকে সদস্য করা হয়।

গতকাল সেই কমিটির সদস্য মুক্তিযোদ্ধা ওয়ারেস আলীর নাম বাদ দিয়ে সেখানে সাবেক মুক্তিযোদ্ধা উপজেলা কমান্ডার আব্দুল বাতেনের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে । এ বিষয় জানাজানি হলে মুক্তিযোদ্ধারা ক্ষোভে ফুসে উঠেন। তারা ঘটনাকে পরিকল্পিত ও সাজানো বলে উল্লেখ করে পূর্বের কমিটির সদস্য ওয়ারেস আলীকে বহাল চান মুক্তিযোদ্ধারা।

 

আরও খবর

Sponsered content

Powered by