চট্টগ্রাম

খাগড়াছড়িতে অতিরিক্ত কাঠ বোঝাই ট্রাক ব্রীজ ভেঙে নদীতে

  প্রতিনিধি ২৬ ডিসেম্বর ২০২০ , ৪:০৬:২৮ প্রিন্ট সংস্করণ

মোঃ ইব্রাহিম শেখ, পার্বত্য চট্রগ্রাম ব্যুরো:

খাগড়াছড়ির দীঘিনালা পুরাতন বাজার চৌরাস্তা সংলগ্ন অতিরিক্ত কাঠ বোঝাই ট্রাকের ভাড়ে ব্রিজ ভেঙে নদীতে পড়েছে। এতে রাঙ্গামাটি জেলার লংগদু উপজেলা ও দীঘিনালার মেরুং ইউপির সাথে দীঘিনালা উপজেলা সহ সারাদেশের সাথে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

শনিবার (২৬ ডিসেম্বর) সকাল সোয়া ৯টার দিকে মেরুং থেকে আসা অতিরিক্ত কাঠ বোঝাই দুটি ট্রাক একসাথে ব্রিজে উঠলে ব্রিজটি ভেঙে পড়ে। আজ দীঘিনালার বৃহৎ বাজার বোয়ালখালী নতুন বাজারের সাপ্তাহিক হাটের দিন ছিল। ফলে ব্রীজটি ভেঙে যাওয়ায় মূহুর্তেই দীর্ঘ যানজটের সৃষ্টি হয়ে জন দূর্ভোগে পড়েছে শত শত মানুষ। কাচা তরু তরকারি থেকে শুরু করে নানান পণ্যসামগ্রী নিয়ে বাজারে পৌঁছাতে বেগ পোহাতে হয়েছে অনেককে।

দীঘিনালার চৌরাস্তায় গিয়ে দেখা যায়, দুটি কাঠ বোঝাই ট্রাক ও একটি মাহিন্দ্র সহ ব্রিজ মাঝখানে ভেঙে পড়েছে। দীঘিনালা এবং মেরুং ও লংদুর সাথে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। ব্রীজটি মেরামত করতে প্রায় ১০দিন সময় লাগবে বলে জানিয়েছে খাগড়াছড়ি সড়ক বিভাগ কর্তৃপক্ষ।

এবিষয়ে খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমা জানান, ব্রীজটি একটু বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। মেরামত করতে প্রায় ১০ দিন সময় লাগতে পারে।  ট্রাক গাড়ি দুটি অতিরিক্ত কাঠ নিয়ে ব্রীজ পারাপার করতে যাওয়াতে ব্রীজটি ভেঙে গেছে। অতিরিক্ত মালামাল বোঝাই করে গাড়ি চলাচল না করতে আগে থেকেই তাদের প্রতি নির্দেশনা ছিল। কিন্তু ব্যবসায়ী সমিতি, গাড়ির মালিক এবং ড্রাইভার কেউই সে নির্দেশ মানেনি। এটা এক প্রকার ইচ্ছে করেই সরকারি সম্পদ নষ্ট করার শামিল। আমরা এদের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছি।

Powered by