শিক্ষা

খাদ্য আপচয় রোধে সচেতনতা ক্যাম্পেইন করেছে সেচ্ছাসেবী সংগঠন ‘আওয়াজ’

  প্রতিনিধি ২৫ মার্চ ২০২২ , ৬:১৯:০২ প্রিন্ট সংস্করণ

জাককানইবি প্রতিনিধি:

খাদ্য অপচয় রোধক সচেতনতামূলক ক্যাম্পেইন-২০২২ পরিচালনা করেছে সেচ্ছাসেবী সংগঠন আওয়াজ। আজ বৃহস্পতিবার ২৪ মে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে ক্যাম্পেইনটি অনুষ্ঠিত হয়। ক্যাম্পেইনটির স্পন্সর হিসেবে ছিল ময়মনসিংহের জনপ্রিয় ই-কমার্স ‘আঁরশিলতা’।

ক্যাম্পেইনটিতে সেচ্ছাসেবীরা বিশ্ববিদ্যালয়ের কেদ্রীয় ক্যাফেটেরিয়া, আবাসিক হল গুলোর ডাইনিং, বিভিন্ন খাবার হোটেল এবং ছাত্রমেসে খাদ্য অপচয় রোধক সচেতনতা মূলক স্টিকার লাগায় এবং উপস্থিত জনসাধারণের সাথে সমস্যাটি নিয়ে মতবিনিময় করে সচেতন হতে উদ্বুদ্ধ করে ।

 

 

ক্যাম্পেইনটি নিয়ে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আওয়াজ’ এর অন্যতম সংগঠক তানভীর আহম্মেদ বলেন, পৃথিবীতে ১ বিলিয়ন এর মতো মানুষ পর্যাপ্ত খাবার পায় না৷ তার অন্যতম প্রধান কারন- আমাদের যাদের কাছে পর্যাপ্ত খাবার রয়েছে কিন্তু আমরা খাবার অপচয় করি। আমাদের আজকের ক্যাম্পেইনটির উদ্দ্যেশ্য ছিল মানুষকে এই বার্তা দেয়া যে, খাবার অপচয় একটি সমস্যা। আমাদের উচিত সচেতন হওয়া এবং খবার অপচয় থেকে বিরত থাকা।

 

 

সংগঠনটির অন্য আরেকজন সংগঠক শাহিন বিন আহান জানায়, মানুষ যেন খাবার অপচয় না করে এই জন্যেই আমাদের এই ক্যাম্পেইন। আমরা চাই মানুষ জানুক খাদ্য অভাবে পৃথিবীতে অনেক মানুষ মারা যাচ্ছে।

 

উল্লেখ্য, ‘আওয়াজ’ একটি সেচ্ছাসেবী সংগঠন। এই সংগঠনটি সেচ্ছায়শ্রমের মাধ্যমে খাদ্য অপচয়, খাদ্য নিরাপত্তা, খাদ্যের পুষ্টি এবং জলবায়ু পরিবর্তন সম্পর্কে জনসচেতনতা তৈরি করতে কাজ করে।

আরও খবর

Sponsered content

Powered by