আন্তর্জাতিক

তিন সেকেন্ডের রিভিউ দিয়ে সপ্তাহে আয় ১৫০ কোটি   

  প্রতিনিধি ৮ ফেব্রুয়ারি ২০২৪ , ৮:১৭:০২ প্রিন্ট সংস্করণ

তিন সেকেন্ডের রিভিউ দিয়ে সপ্তাহে আয় ১৫০ কোটি 

বিশ্বে প্রতিদিন লাখ লাখ মানুষ অনলাইন ভিডিও তৈরি করে থাকেন। এরপর সেগুলো তারা ইউটিউব— ফেসবুক এবং ইন্সটাগ্রামের মতো সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে প্রকাশ করেন। তাদের প্রত্যাশা থাকে ভিউ এবং ফলোয়ার বাড়ানো। বিশ্বব্যাপী অনেক কনটেন্ট ক্রিয়েটরের জন্য এসব ভিডিও আয়ের বড় মাধ্যম। তাদের মধ্যে কেউ কেউ আবার আয় করেন কোটি কোটি টাকা।

তাদেরই একজন হলেন চীনের ঝেং শিয়াং শিয়াং। এই চীনা নারী সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন পণ্যের প্রচারের কাজ করেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, পণ্যের প্রচার করে সপ্তাহে ১৪ মিলিয়ন ডলার (১৫০ কোটি টাকার বেশি) আয় করেন ঝেং শিয়াং শিয়াং। তিনি চীনা সামাজিক যোগাযোগমাধ্যম ডাওইনে পণ্যের প্রচারণা চালান।

তবে তার প্রচারণার ধরনটি অন্যদের চেয়ে আলাদা। যেখানে অন্যরা পণ্যের বিষদ বিবরণসহ ভিডিও করে থাকেন। সেখানে ঝেং শিয়াং শিয়াং মাত্র তিন সেকেন্ড একটি পণ্যের প্রচার করেন। এই সময়ের মধ্যে পণ্যটি দেখানোর পাশাপাশি এটির দাম বলে দেন তিনি।

পণ্যের প্রচারের কাজে তার বেশ কয়েকজন সহযোগী রয়েছেন। যারা কমলা রঙের বাক্সে ভরে পণ্যগুলো তার সামনে দেন। সেই বাক্স থেকে পণ্য বের করে এটি ক্যামেরার সামনে দেখান তিনি। সবমিলিয়ে একটি পণ্য দেখাতে ঠিক তিন মিনিট সময়ই নেন তিনি। এরপর আরেকটি নতুন পণ্য হাতে নিয়ে সেটি ক্যামেরার সামনে প্রদর্শন করেন।

মাত্র তিন সেকেন্ডের জন্য পণ্য দেখালেও— এসব পণ্যের বেশ ভালো বেঁচাকেনা হয়। আর এ কারণে পণ্যের প্রচারে তাকে ব্যবহার করে অনেক প্রতিষ্ঠান।

চীনা এই নারীর পণ্যের প্রচারের অদ্ভুত পদ্ধতি অনেক মানুষের নজর কেড়েছে। তার এমন পদ্ধতিটি প্রমাণ করছে পণ্যের প্রচারের বিষয়টি সময়ের সঙ্গে সঙ্গে কত দ্রুত পরিবর্তিত হচ্ছে।

সূত্র: এনডিটিভি

আরও খবর

Sponsered content

Powered by