শিক্ষা

সাঈদীর জানাজার ছবি শেয়ার, রুয়েট কর্মকর্তা বরখাস্ত

  প্রতিনিধি ২৯ আগস্ট ২০২৩ , ৭:২৮:৪৪ প্রিন্ট সংস্করণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জানাজার সঙ্গে জামায়াত নেতা দেলাওয়ার হোসেন সাঈদীর জানাজার তুলনা করা একটি ছবি ফেসবুকে শেয়ার করায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) যন্ত্রকৌশল বিভাগের সিনিয়র টেকনিক্যাল অফিসার মো. মিলনুর রশিদকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সেলিম হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে সাময়িক বরখাস্তের বিষয়টি জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতির পিতাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্পর্শকাতর বিষয় শেয়ার করায় উদ্ভূত পরিস্থিতির কারণে এবং তদন্ত কমিটির তদন্তের স্বার্থে আপনাকে অত্র বিশ্ববিদ্যালয়ের চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো। সাময়িক বরখাস্তকালীন আপনি খোরপোষ ভাতাসহ প্রাপ্য ভাতাদি পাবেন। উল্লেখ্য যে, বরখাস্তকালীন আপনি বিধি মোতাবেক আপনার বিভাগীয় প্রধানের নিকট রিপোর্ট প্রদান করবেন।

এ বিষয়ে জানতে চাইলে রুয়েট উপাচার্য প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলম বলেন, জাতির পিতাকে নিয়ে এভাবে পোস্ট করে ওই কর্মকর্তা অনেক বড় অন্যায় কাজ করেছেন। এ নিয়ে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত চলাকালীন তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তদন্ত শেষে প্রতিবেদন পাওয়ার পর তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা নেবে। 

প্রসঙ্গত, মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসেন সাঈদীর  মৃত্যুর পর থেকে ধারাবাহিকভাবে তার জীবন-কর্ম নিয়ে বিভিন্ন পোস্ট শেয়ার করেন টেকনিক্যাল অফিসার মো. মিলনুর রশিদ। এরই অংশ হিসেবে গত ২১ আগস্ট বঙ্গবন্ধুকে হেয় করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো জানাজার একটি ছবি শেয়ার করেন তিনি। এতে রুয়েটজুড়ে সমালোচনার ঝড়  শুরু হয়। ওই কর্মকর্তার শাস্তি দাবি করেন অনেকে। 

আরও খবর

Sponsered content

Powered by