ভারত

‘খেলা হবে’ দিবস পালনের ঘোষণা মমতার

  প্রতিনিধি ৬ জুলাই ২০২১ , ৫:৫৩:০০ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

‘খেলা হবে’ স্লোগান ঝড় তুলেছিল পশ্চিমবঙ্গ রাজ্যের বিধানসভা নির্বাচনে। বেশ জনপ্রিয়ও হয়েছিল এ স্লোগান। জনপ্রিয়তা এমন পর্যায়ে পৌঁছেছে যে, রাজ্যেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বহুচর্চিত এ স্লোগান ইতোমধ্যেই ‘ধার’ করে উত্তরপ্রদেশে নিয়ে গেছেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। খবর আনন্দবাজার পত্রিকার।

২০২১-এর বিধানসভা নির্বাচনে বিজেপি-র বিরুদ্ধে এ স্লোগান নিয়েই নির্বাচনী লড়াইয়ে নেমেছিল তৃণমূল। অনেক জনসভায় মমতাকে বক্তৃতার শেষে সমর্থকদের উদ্দেশে মঞ্চ থেকে ফুটবল ছুড়ে দিয়ে বলতে শোনা গেছে এই স্লোগান। সেই বহুচর্চিত স্লোগানকে আরো এক ধাপ এগিয়ে নিয়ে মঙ্গলবার মমতা ঘোষণা করলেন, এ বার খেলা হবে দিবস পালিত হবে। তিনি বলেন, আমাদের স্লোগান ছিল – ‘খেলা হবে’। তাই ‘খেলা হবে’ দিবস পালিত হবে। গ্রামে গ্রামে এই খেলা হবে। কবে এই দিন পালিত হবে তা পরে জানিয়ে দেওয়া হবে বলেও জানান মমতা।

নির্বাচনী প্রচার চলাকালে পূর্ব মেদিনীপুরে সভায় গিয়ে পায়ে চোট পান মমতা, যা নিয়ে রাজ্য রাজনীতি তোলপাড় হয়। সেই ভাঙা পা নিয়েই নির্বাচনী প্রচাওে গেছেন তিনি। এতে তৃণমূল কর্মীরা আরও বেশি উজ্জীবিত হয়েছেন। আর ‘খেলা হবে’র স্লোগানকে আরও মজবুত করতে এবং তৃণমূল নেত্রীর পরিস্থিতির সঙ্গে সাযুজ্য রেখে সমর্থকদের কাছে সেই স্লোগান হয়ে দাঁড়াল ‘ভাঙা পায়ে খেলা হবে’।

এই ‘খেলা হবে’ স্লোগানের ঝড় তুলে তৃতীয় বারের জন্য ক্ষমতায় এসেছে তৃণমূল সরকার। বাংলায় বিজেপি-র বিরুদ্ধে যে স্লোগানে ভর করে সাফল্য এসেছে, এ বার সেই স্লোগানকে সম্মান জানিয়ে ‘খেলা হবে’ দিবস পালনের কথা ঘোষণা করলেন মমতা।

আরও খবর

Sponsered content

Powered by