ঢাকা

গোপালগঞ্জে পিসিআর ল্যাবের ৪ স্বেচ্ছাসেবী রেডিওলজিস্টকে জেলা প্রশাসকের অনুদান

  প্রতিনিধি ১৬ জুলাই ২০২১ , ৫:২৯:৪৭ প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জ প্রতিনিধিঃ 

গোপালগঞ্জে কোন ব্যক্তি করোনা (কোভিড-১৯) ভাইরাসে সংক্রমিত কি না তা শনাক্তের জন্য প্রথমে তার নমুনা সংগ্রহ করে বৃহত্তর ফরিদপুর জেলায় পাঠানো হতোো, সেখান থেকে প্রাপ্ত রিপোর্টে নিশ্চিত হওয়া গেছে যেে, ওই ব্যক্তি করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন কি না।  যদিও বা এতে ২/৩ দিন সময় পার হয়ে যেত। এতে করে যেে কোন রোগের অসুুস্থ রোগীদের যথোপযুক্ত চিকিৎসা দিতে বিলম্ব হতো।
পরবর্তীতে বিষয়টি অনুধাবন করে গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা’র উদ্যোগে গোপালগঞ্জ-১ আসনের মাননীয় সংসদ সদস্য কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খানের উদ্যোগে গোপালগঞ্জে একটি পিসিআর মেশিন স্থাপন করা হয়। এই পিসিআর মেশিনে স্বেচ্ছাসেবী হিসেবে শুরু থেকেই বিনা পারিশ্রমিকে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে চলেছেন রেডিওলজিস্ট মোঃ জাহিদুল ইসলাম, লক্ষ্মণ হালদার, রনজিত মিত্র ও সঞ্জিত বালা। গোপালগঞ্জে করোনা পরিস্থিতি বিবেচনায় মানবিক ডাকে সাড়া দিয়ে তারা জীবনের ঝুঁকি নিয়ে দীর্ঘদিন যাবত গোপালগঞ্জ বাসীকে বিনা পারিশ্রমিকে সেবা দিয়ে চলেছে।
পরে বিষয়টি গোপালগঞ্জ জেলা স্বাস্থ্য বিষয়ক কমিটির সভাপতি ও মানবিক জেলা প্রশাসক শাহিদা সুলতানা’র নজরে এলে তিনি এ বিষয়ে গভীর দুঃখ প্রকাশ করে বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষ “স্বচ্ছতা’য় তাদের প্রত্যেকের হাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ৫ হাজার টাকা অনুদান হিসেবে তুলে দেন তিনি।
এ সময় স্বাস্থ্যবিধি মেনে গোপালগঞ্জ স্থানীয় সরকার -এর উপ-পরিচালক (ডিডিএলজি) আরিফুল ইসলাম,  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইলিয়াছুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ উসমান গনি, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ ইকবাল হোসেন, জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. হাসিবুর রহমান, জেলায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মী বৃন্দ সহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by