ঢাকা

গোপালগঞ্জে ২য় পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে ৮০৭ টি গৃহহীন পরিবার

  প্রতিনিধি ১৯ জুন ২০২১ , ৮:১৯:৪৮ প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জ জেলা প্রতিনিধিঃ

মুজিববর্ষ উপলক্ষে ২য় পর্যায়ে গোপালগঞ্জে আরও ৮০৭ জন ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘরের বরাদ্দ দেওয়া হবে। আজ রোববার (২০ জুন) আনুষ্ঠানিকভাবে ওই সব গৃহহীনদের মাঝে জমির মালিকানার দলিল ও নির্মিত ঘরের চাবি তুলে দেওয়া হবে। সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ প্রকল্পের উদ্বোধন করবেন। এর আগে গত ২৩ জানুয়ারী ১ম পর্যায়ে গোপালগঞ্জে ৮৪৮ জন গৃহহীনের মাঝে সরকারী ভূমি ও গৃহহীন পরিবারের হাতে বরাদ্দকৃত ঘরের চাবি ও কবুলিয়ত দলিল বুঝিয়ে দেওয়া হয়েছে। শুধু তাই নয় তাদের যাতায়াতের জন্য রাস্তা, গভীর নলকূপ স্থাপনের মাধ্যমে বিশুদ্ধ খাবার পানি ও বিদ্যুৎ সংযোগ স্থাপন করে দেওয়া হয়েছে।
ভূমি ও গৃহহীনদের মাঝে ঘর ও জমি হস্তান্তর উপলক্ষে শনিবার (১৯ জুন) বিকালে গোপালগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে এক ভার্চুয়াল আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা (২য় দফায় করোনা পজেটিভ)। ভার্চুয়াল এ আলোচনা সভায় স্থানীয় গণমাধ্যমকর্মীদের জেলা প্রশাসক জানান, ২য় পর্যায়ে মোট  ৮০৭ টি ঘরের মধ্যে ৫৫৫ টি নির্মাণ সম্পন্ন ঘরের দলিল ও চাবি সুবিধাভোগীদের মাঝে হস্তান্তর করা হবে। নির্মাণ সম্পন্ন হওয়া ঘরের মধ্যে গোপালগঞ্জ সদর উপজেলায় ২৮১ টি, কাশিয়ানী উপজেলায় ১৩০ টি, মুকসুদপুর উপজেলায় ১১০ টি এবং কোটালীপাড়া উপজেলায় ৩৪ টি ঘর রয়েছে।
জেলা প্রশাসক শাহিদা সুলতানা আরো জানান, দ্রুত সময়ের মধ্যে ঘর নির্মাণ সম্পন্ন করার জন্য জেলা এবং উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা নিরলস ভাবে কাজ করে চলেছেন। দুই শতাংশ জমির উপর নির্মিত ৪৩৫ বর্গফুটের সেমিপাকা প্রতিটি ঘরে রয়েছে দু’টি কক্ষ, টয়লেট, রান্নাঘর এবং বারান্দা।
ভবিষ্যতে ঘরের কাঠামোতে কোন সমস্যা হলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মেরামত করে দেওয়া হবে। এতে ঘরের বাসিন্দারের কোন অর্থ ব্যয় করতে হবে না। তবে ভূমিহীন ব্যতীত অন্যকেউ যদি ঘর বরাদ্দ পায় তাহলে তদন্ত সাপেক্ষে বরাদ্দ বাতিল করা হবে বলেও জানান তিনি।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ উসমান গণি’র সঞ্চালনায় ভার্চুয়াল এ আলোচনা সভায় গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুর রহমান, এনডিসি মহসিন উদ্দীন, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মামুন খান সহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ, জেলায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মী বৃন্দ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by