দেশজুড়ে

গৌরীপুরের ভাংনামারীতে পরিবার পরিকল্পনা বিভাগের উঠান বৈঠক

  প্রতিনিধি ২ মার্চ ২০২২ , ৭:৫৬:৫১ প্রিন্ট সংস্করণ

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় ৯নং ভাংনামারী ইউনিয়নে তৃনমুল পর্যায় থেকে পরিবার পরিকল্পনা সেবায় সন্তোষজনক গ্রহিতা শতভাগ নিশ্চিত করার লক্ষ্যে ভাংনামারী ইউনিয়ন পরিবার পরিকল্পনা বিভাগ, গৌরীপুর, ময়মনসিংহ এর অধীনে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

২ মার্চ বুধবার চরভাবখালী এলাকায় তৃণমূল মানুষের সাথে উঠান বৈঠক এর আয়োজন করেন পরিবার পরিকল্পনা পরিদর্শক দুলাল উদ্দিন, পরিবার পরিকল্পনা পরিদর্শিকা জেসমিন আক্তার, পরিবার কল্যাণ সহকারী হালিমা আক্তার, স্বাস্থ্য সহকারী মাহবুব উল আলম হিমেল ও ইউপি সদস্য ইজ্জত আলী।

স্যাটেলাইট ক্লিনিক, ইপিআই কেন্দ্র ও মাঠ পর্যায়ে আলোচনায় আসছে পরিবার পরিকল্পনা সেবা। এ বিষয়ে জানতে চাইলে ভাংনামারী ইউনিয়ন চেয়ারম্যান নেজামুল হক বলেন আস্তে আস্তে মানুষের ভরষার প্রতিক হয়ে উঠছে এই সেবা কার্যক্রম। ভবিষ্যতে আরও ব্যাপক প্রচারনার মাধ্যমে এই বিষয়টিতে জড়িত থেকে সর্বাত্মক সহযোগিতা করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এ কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা কামাল হোসেন বলেন আমাদের সেবার মানোন্নয়নে আমরা সব ইউনিয়নে কাজ করে যাচ্ছি। আমরা যে সকল সেবা প্রদান করছি তার মধ্যে পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য, প্রজনন স্বাস্থ্য সেবা, গর্ভকালীন ও প্রশবোত্তর সেবা, বয়ঃসন্ধি কালীন সেবা, বাল্যবিবাহ প্রতিরোধে ও যৌতুক সম্পর্কে সচেতনতা, বিশেষ স্বাস্থ্য সচেতনতা ও স্বাস্থ্য শিক্ষা অন্যতম।

 

আরও খবর

Sponsered content

Powered by