দেশজুড়ে

গৌরীপুরে জাতীয় যুব দিবস পালিত

  প্রতিনিধি ১ নভেম্বর ২০২৩ , ৭:০৩:০০ প্রিন্ট সংস্করণ

গৌরীপুরে জাতীয় যুব দিবস পালিত

ময়মনসিংহ জেলার  গৌরীপুর উপজেলায় বুধবার (১ নভেম্বর)  “স্মার্ট যুব, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের যৌথ আয়োজনে জাতীয় যুব দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে কর্মসূচীর মধ্যে ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, প্রশিক্ষণার্থীদের যাতায়াত ভাতা ও যুব ঋণ বিতরণ।

উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীনের সভাপতিত্বে ও উপজেলা একাডেমিক সুপারভাইজার কমল রায়ের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: মোফাজ্জল হোসেন খান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, উপজেলা যুব উন্নয়ন অফিসার নন্দন কুমার দেবনাথ, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ডা. হেলাল উদ্দিন আহাম্মদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো: আব্দুর রহিম, সাবেক ডেপুটি কমান্ডার মোঃ নাজিম উদ্দিন, গৌরীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু কাউছার চৌধুরী রন্টি, সাবেক সভাপতি অধ্যক্ষ শফিকুল ইসলাম মিন্টু, আত্মকর্মী রফিকুল ইসলাম, যুব সংগঠক আনজুমান আরা প্রমুখ। আলোচনা সভা শেষে, দুইজনের মাঝে ১ লাখ ৬০ হাজার টাকা যুব ঋণ ও দুটি ব্যাচের প্রশিক্ষণার্থীদের মাঝে ৩৬ হাজার টাকা যাতায়াত ভাতা বিতরণ করা হয়েছে।

উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরসূত্রে জানা গেছে, ২০২৩-২৪ অর্থ বছরে এ দপ্তর থেকে স্থানীয় ২৩ জনকে যুব ঋণ প্রদান করা হয়েছে ১০ লাখ ৮০ হাজার টাকা। তিন ব্যাচে ৯০ জনকে প্রশিক্ষণ দেয়া হয়।

আরও খবর

Sponsered content

Powered by