দেশজুড়ে

গৌরীপুরে মিড ডে মিলের টিফিন বক্স পেয়ে আনন্দে আত্মহারা শিক্ষার্থী শিশুরা

  প্রতিনিধি ২৯ সেপ্টেম্বর ২০২২ , ৫:২৭:৫৯ প্রিন্ট সংস্করণ

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি:

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার রামগোপালপুর ইউনিয়নের প্রান্তিক গ্রামের পুম্বাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকালে সকল শিক্ষার্থীদের মাঝে মিড ডে মিলের টিফিন বক্স বিতরণ করা হয়। টিফিন বক্স না থাকায় দুপুরে অনেক শিক্ষার্থী খাবার না খেয়ে স্কুলে অংশ নেয়। এতে শিক্ষা কার্যক্রম ব্যহত হয়। এই সমস্যা সমাধানে ১০০ জন শিক্ষার্থীদের মাঝে মিড ডে মিল আনার জন্য টিফিন বক্স বিতরণ করা হয়। এই উদ্যোগ গ্রহণ করেন গৌরীপুর উপজেলার নির্বাহী অফিসার হাসান মারুফ। ইউএনও উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স বিতরণ করে।

টিফিন বক্স বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন, পুম্বাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আরশেদা বেগম।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার বলেন, জাতি ও দেশ গঠনে সবচাইতে বড় ভূমিকা রাখেন মায়েরা। শিশুদের সুশিক্ষিত নাগরিক হিসেবে গড়ে তুলতে মায়েদের দায়িত্ব অনেক বেশি। আর এই জন্য মায়ের হাতের যত্নের খাবার নিয়ে আসতে উৎসাহিত করতে টিফিন বক্স বিতরণের উদ্যোগ নেয়া হয়। পুম্বাইল গ্রামটি গৌরীপুর উপজেলার ঈশ্বরগঞ্জ সীমানাবর্তী একটি গ্রাম।

সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রহিম বলেন, প্রান্তিক গ্রামের শিশুদের স্কুল, পড়াশুনামুখী করতে এবং ঝরে পড়া রোধে ইউএনও সাহেবের এ ধরনের উদ্যোগ অত্যন্ত ফলপ্রসু হবে।

আরও খবর

Sponsered content

Powered by