দেশজুড়ে

চট্টগ্রামে আরও ৩৭২ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৫

  প্রতিনিধি ১ জুলাই ২০২০ , ৩:৫৯:১৮ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামে আরও ৩৭২ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৫

চট্টগ্রাম ব্যাুরো: চট্টগ্রামে নতুন করে আরও ৩৭২ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ২৫৯ জন এবং উপজেলাগুলোতে ১১৩ জন। এ নিয়ে চট্টগ্রামে ৮ হাজার ৮৫২ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নগরে ১ এবং উপজেলায় ৪ জন।

চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩১০ টি নমুনা পরীক্ষা করে ৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৩০ জন এবং উপজেলায় ৯ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ৩১৭ টি নমুনা পরীক্ষা করে ৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৬১ জন এবং উপজেলায় ১২ জন।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) ১৪৫ জনের নমুনা পরীক্ষা করে ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৬ জন এবং উপজেলায় ৩০ জন। ইমপেরিয়াল হাসপাতালে ১৫৯ জনের নমুনা পরীক্ষা করে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৩৬ জন এবং উপজেলায় ৮ জন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১৮৬ জনের নমুনা পরীক্ষা করে ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৩১ জন এবং উপজেলায় ২৯ জন। শেভরণ ল্যাবে ২০৪ জনের নমুনা পরীক্ষা করে ১১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৯৫ জন এবং উপজেলায় ১৫ জন।

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ২৪ জনের নমুনা পরীক্ষা করে উপজেলায় ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। বুধবার (১ জুলাই) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের পাঁচ ল্যাব এবং কক্সবাজারে ১৩৪৫ টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ৩৭২ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৮৪৭২ জন। এর মধ্যে নগরে ৬০৯৮ জন এবং উপজেলায় ২৭৫৪ জন।

উপজেলা ভিত্তিক পজিটিভ তথ্য: সাতকানিয়া ১৩, বাঁশখালী ৭, আনোয়ারা ৪, চন্দনাইশ ৭, পটিয়া ৮, বোয়ালখালী ৪, রাঙ্গুনিয়া ১৯, রাউজান ১৫, ফটিকছড়ি ৭, হাটহাজারী ২১, মিরসরাই ৩ এবং সীতাকুণ্ড ৫ জন। চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ১৭৮ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ১৩৪ এবং উপজেলায় ৪৪ জন। নতুন ৪১ জন সহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১০৬৫ জন।

আরও খবর

Sponsered content

Powered by