দেশজুড়ে

চট্টগ্রামে করোনায় আরও ৫ মৃত্যু, আক্রান্ত ২৮৭

  প্রতিনিধি ২১ এপ্রিল ২০২১ , ৪:৪৪:০৭ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম ব্যুরো :

 

শহর ও উপজেলাসহ সমগ্র চট্টগ্রাম জেলা জুড়েই ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। ভয়াবহতা বাড়লেও এখনো অধিকাংশ মানুষের গা ছাড়া ভাব।
ফলে এ ভাইরাসে আক্রান্ত হওয়ার সংখ্যা যেমন বাড়ছে তেমনি মৃত্যুর সংখ্যাতেও যোগ হচ্ছে নতুন নতুন নাম। গেল ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করে আরো ৫ জনের মৃত্যু হয়েছে করোনায়। জেলায় মোট করোনার থাবায় প্রাণহানির সংখ্যা দাঁড়ায় ৪শ ৭৭ জনে।

তাছাড়া ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৭টি ল্যাবে ১ হাজার ৪৪৬টি নমুনা পরীক্ষা করে ২৮৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৭ হাজার ৮৬১ জন।

বুধবার (২১ এপ্রিল) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে। এতে বলা হয় গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরীর ২৩৬ জন এবং বিভিন্ন উপজেলার আরো ৫১ জনসহ মোট ২৮৭ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়।

এর মধ্যে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২০৬ জনের নমুনা পরীক্ষায় ৩৯ জনের করোনা শনাক্ত হয়।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮১ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ল্যাবে ৫৩ জন ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

তাছাড়া বেসরকারি ইম্পেরিয়ালে ৩৫ জন,শেভরনে ৩১ জন,চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ২৩ জনের করোনা ধরা পড়েছে। তবে এদিন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

আরও খবর

Sponsered content

Powered by