চট্টগ্রাম

চট্টগ্রামে বিএনপি’র ঘাড়ে ৫৫ মামলা, গ্রেফতার ১ হাজার

  প্রতিনিধি ২০ নভেম্বর ২০২৩ , ৬:৫২:৪০ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামে বিএনপি’র ঘাড়ে ৫৫ মামলা, গ্রেফতার ১হাজার

ঢাকায় ২৮ অক্টোবর মহাসমাবেশের পর বিভিন্ন দফায় ঘোষিত অবরোধ ও হরতাল কর্মসূচীকে ঘিরে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ মিলিয়ে তিন সাংগঠিনক এলাকায় বিএনপি নেতাকর্মীদের নামে ৫৫টি মামলা দায়ের হয়েছে। তাছাড়া ইতোমধ্যে তিন সাংগঠনিক জেলায় প্রায় ১ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে দলটি দাবি করেছে।

সোমবার (২০ নভেম্বর) পর্যন্ত চট্টগ্রাম মহানগরে মামলা হয়েছে ২১টি, উত্তরে ১৯টি এবং দক্ষিণ জেলায় ১৫টি। ইতোমধ্যে চট্টগ্রাম মহানগরে ৪৪৩জন, উত্তরে ২৫০জন এবং দক্ষিণ জেলায় ২৪০জন নেতাকর্মী গ্রেপ্তার হয়েছে বলেও তাদের দাবি।

এদিকে ৪৮ ঘন্টার হরতালের দ্বিতীয় দিন সোমবার (২০ নভেম্বর) নগরী ও জেলার বিভিন্নস্থানে ঝটিকা মিছিল এবং পিকেটিং করেছে নেতাকর্মীরা। নগরে যানবাহন চলাচল করতে দেখা গেলেও প্রাইভেটকার ও গণপরিবহন কম ছিল। দূরপাল্লার বাস চলাচল করেনি। হরতালের সমর্থনে সকালে খুলশি থানা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোঃ শাহ আলমের নেতৃত্বে খুলশী এলাকায় মিছিল করে নেতাকর্মীরা। নগরীর আমবাগান এলাকায় আরেক মিছিলে নেতৃত্ব দেন মহানগর যুবদলের নুর আহমেদ গুড্ডু, ফজলুল হক সুমন, খুলশী থানা যুবদলের আহ্বায়ক হেলাল হোসেন, পাহাড়তলী থানা যুবদলের সদস্য সচিব শওকত খাঁন রাজু।

নগরীর জামাল খান মোড়, অসকার দিঘির পাড় ও কাজীর দেউড়ি এলাকায় মিছিল বের করে মহানগর মহিলা দল। চট্টগ্রাম মহানগর মহিলা দলের সভানেত্রী মনোয়ারা মনি ওই মিছিলের নেতৃত্ব দেন। তাছাড়া সকালে নগরীর রাহাত্তার পুল এক কিলোমিটার এলাকায় ঝটিকা মিছিল করেছে চান্দগাঁও থানা বিএনপি ও যুবদল।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আনোয়ার হোসেন লিপু ও চাঁন্দগাও থানা যুবদলের আহ্বায়ক গোলজার হোসেন মিছিলের নেতৃত্ব দেন। এছাড়া নগরীর মাঝিরঘাট এলাকায় মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা।

আরও খবর

Sponsered content

Powered by