চট্টগ্রাম

চট্টগ্রামে রেকর্ড ২৮০ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪

  প্রতিনিধি ২৪ জুন ২০২০ , ৩:৩১:৩২ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামে রেকর্ড ২৮০ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪

চট্টগ্রাম ব্যাুরো: চট্টগ্রামে নতুন করে আরও ২৮০ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ১৫৫ জন এবং উপজেলাগুলোতে ১২৫ জন। এ নিয়ে চট্টগ্রামে ৬ হাজার ৯৭৯ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে শহরে ৩ জন এবং উপজেলায় ১ জন।

চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৭৯ টি নমুনা পরীক্ষা করে ৭৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৩৩ জন এবং উপজেলায়া ৪১ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ৩৩৪ টি নমুনা পরীক্ষা করে ৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৫৯ জন এবং উপজেলায়া ০৬ জন।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) ১৫৪ জনের নমুনা পরীক্ষা করে ৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১৯ জন এবং উপজেলায়া ৪০ জন। ইমপেরিয়াল হাসপাতালে ৫২ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১৩ জন এবং উপজেলায়া ২ জন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৩১ জন এবং উপজেলায় ৩৩ জন কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের ৪ জনের নমুনা পরীক্ষা করে উপজেলায় ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। বুধবার (২৪ জুন) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের পাঁচ ল্যাব এবং কক্সবাজারে ৯৯১ টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ২৮০ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৬৯৭৯ জন। এর মধ্যে নগরে ৪৭১১ জন এবং উপজেলায় ২২৬৬ জন। উপজেলা ভিত্তিক পজিটিভ তথ্য: লোহাগাড়া ৮, সাতকানিয়া ১৩, আনোয়ারা ২, চন্দনাইশ ১, বোয়ালখালী ১২, রাঙ্গুনিয়া ৭, রাউজান ৯, ফটিকছড়ি ১৯, হাটহাজারী ১৬, মিরসরাইয় ২৬ এবং সীতাকুণ্ড ১২ জন। চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ১৫২ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ১১৭ এবং উপজেলায় ৩৫ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৭৯ জন।

আরও খবর

Sponsered content

Powered by