চট্টগ্রাম

চন্দনাইশে অধিক মূল্যে পণ্য বিক্রি করায় ৬ ব্যবসায়ীকে জরিমানা

  প্রতিনিধি ১৪ মার্চ ২০২৪ , ৬:১১:০৩ প্রিন্ট সংস্করণ

চন্দনাইশে অধিক মূল্যে পণ্য বিক্রি করায় ৬ ব্যবসায়ীকে জরিমানা

পবিত্র মাহে রমজানে বাজার মনিটরিং এবং দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে অভিযান পরিচালনা করেছেন চন্দনাইশ উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত চন্দনাইশ উপজেলা সদর কাঁচাবাজারে এ অভিযান পরিচালনা করেন চন্দনাইশ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমা। অভিযান চলাকালে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বিক্রি করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় ছয়টি মামলায় ছয় ব্যবসায়ীকে মোট এগারো হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমা বলেন, “রমজান মাসে ভোক্তাদের চাহিদাকে পুঁজি করে কিছু অসাধু ব্যবসায়ী বেশি মূল্যে পণ্য বিক্রি করতে চান। এ বিষয়টিকে সামনে রেখে চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগমের নির্দেশনা মোতাবেক চন্দনাইশ উপজেলার বিভিন্ন বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর বাজার স্বাভাবিক রাখার প্রয়াসে বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে। চন্দনাইশ উপজেলার স্যানিটারি ইন্সপেক্টর মাজেদা আক্তার, চন্দনাইশ থানা পুলিশের একটি টিম ও উপজেলা ভূমি অফিসের একটি টিম অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।

আরও খবর

Sponsered content

Powered by