চট্টগ্রাম

চন্দ্রগঞ্জে জাক-জমকপূর্ণভাবে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

  প্রতিনিধি ৩০ অক্টোবর ২০২১ , ৬:৪২:১৮ প্রিন্ট সংস্করণ

মোহাম্মদ হাছান, চন্দ্রগঞ্জ(লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ

“মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি” এই প্রতিপাদ্য নিতে সারা বাংলাদেশের ন্যায় লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানায় জাক-জমকভাবে এবং নানা উৎসাহ ও উদ্দীপনায় কমিউনিটিং পুলিশিং ডে-২০২১ পালন করা হয়।

শনিবার (৩০ অক্টোবর) সকাল ১০ ঘটিকার সময় চন্দ্রগঞ্জ থানা পুলিশ চত্তর থেকে বিশাল এক র‌্যালীর মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। র‌্যালীটি চন্দ্রগঞ্জ থানা প্রাঙ্গণ থেকে শাহী সিএনজি পাম্প এর কিছু পশ্চিম পর্যন্ত গিয়ে আবার থানা প্রাঙ্গণে ফিরে আসে।

কমিউনিটিং পুলিশিং ডে-২০২১ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সদর উপজেলার সদর সার্কেল মিমতানুর রহমান পিপিএম। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন চন্দ্রগঞ্জ অফিসার ইনচার্জ (ওসি) এ কে ফজলুল হক। অনুষ্ঠানের সঞ্চালনা করেন চন্দ্রগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) শফিক উল্যাহ।

অনুষ্ঠানের প্রথমে কোরআন তেলাওয়াত করেন প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা রেদোয়ান হোসেন। হিন্দুদের পক্ষে গিতা পাঠ করেন বাবু গণেশ চন্দ্র কুরী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, অনুষ্ঠানের সভাপতি একে ফজলুল হক, (ওসি) চন্দ্রগঞ্জ থানা। এছাড়ও আরো বক্তব্য রাখেন, কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় মসজিদের খতিব মাওলানা মোঃ আলতাফ হোসেন, চন্দ্রগঞ্জ থানা পূজা উদযাপন কমিটির সভাপতি জয়দেব দেবনাথ, বিশিষ্ট ব্যবসায়ী কাজিম উদ্দিন, হাজিরপাড়া ইউপি’র চেয়ারম্যান মোহাম্মদ সামছুল আলম (বাবুল), চন্দ্রগঞ্জ থানা কমিউনিটি পুলিশিং এর সাধারন সম্পাদক বদরুল আলম শ্যামল, সভাপতি মোঃ বেলায়েত হোসেন এবং প্রধান অতিথির বক্তব্য রাখেন লক্ষ্মীপুর সদর উপজেলার সদর সার্কেল মিমতানুর রহমান পিপিএম।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চন্দ্রগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ বেলায়েত হোসেন, এসআই মোঃ ওমর ফারুক, এসআই মোঃ গোলাম মোস্তফা, এসআই মোঃ আব্দুল হান্নানসহ থানার সকল সদস্য। লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সহ-প্রচার সম্পাদক মনছুর আহম্মদ, চন্দগঞ্জ থানা ১৪দলীয় ঐক্য জোটের আহ্বায়ক এম. ছাবির আহম্মদ, চন্দ্রগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ আলী হোসেন, সাধারন সম্পাদক মোঃ শহিদুল ইসলাম, চন্দ্রগঞ্জ বাজার কমিটির সহ-সাধারন সম্পাদক গৌতম চন্দ্র মজুমদার, সমীর চন্দ্র দেবনাথ, চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক কাজী মামুনুর রশিদ বাবলু, সাবেক যুগ্ন আহ্বায়ক আবু তালেব, চন্দ্রগঞ্জ থানা শ্রমিকলীগের আহ্বায়ক মোঃ জাহাঙ্গীর আলমসহ এলাকার শত শত সাধারন মানুষ।

উপস্থিত বক্তারা কমিউনিটি পুলিশিং এর বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন । সমাজরে যে কোন অপরাধ সম্পর্কে থানার ওসিকে অথবা কমিউনিটি পুলিশিং এর দায়ত্বশীলদের গোপনে জানালে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে। বক্তব্যে প্রধান অতিথি বলেন, চন্দ্রগঞ্জ আগে ছিল সন্ত্রাসী জনপথ হিসেবে খ্যাত। কিন্তু বর্তমানে তা শান্তির জনপদে পরিণত হয়েছে। এছাড়াও তিনি অনুষ্ঠান সুষ্ঠু ও সুন্দরভাবে করার জন্য উপস্থিত সবাই ধন্যবাদ দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করেন।

 

আরও খবর

Sponsered content

Powered by