চট্টগ্রাম

চবিতে দু’দিন ব্যাপী জাতীয় আইন সম্মেলন উদ্বোধন

  প্রতিনিধি ১৬ সেপ্টেম্বর ২০২৩ , ৫:২২:২৩ প্রিন্ট সংস্করণ

চবিতে দু’দিন ব্যাপী জাতীয় আইন সম্মেলন উদ্বোধন

দেশসেরা ৫০ বিশ্ববিদ্যালয়ের গবেষকদের নিয়ে চবিতে শুরু হয়েছে দুদিনব্যাপী জাতীয় আইন সম্মেলন। আজ (১৬ সেপ্টেম্বর) বেলা ১১ টায় ‘পরিবর্তনশীল বিশ্বে আইন’ শিরোনামে এ সম্মেলন শুরু হয়। সম্মেলনটি চলবে আজ ১৭ সেপ্টেম্বর পর্যন্ত । যেখানে ৭০টি গবেষণা প্রবন্ধ উপস্থাপন করা হবে। এছাড়া ৩০ জন প্যানেল স্পিকার বক্তব্য রাখবেন।

আইন অনুষদের অধ্যাপক ড. রকিবা নবী’র সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন সুপ্রীম কোর্টের আপিল বিভাগের বিচারক বোরহান উদ্দিন, বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড.বিশ্বজিৎ চন্দ। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চবি আইন বিভাগের অধ্যাপক ড.মুহাম্মদ শাহীন চৌধুরী এবং মুখ্য আলোচক হিসেবে ছিলেন সুপ্রীম কোর্টের আইনজীবী ড.শরিফ ভূঁইয়া।

অধ্যাপক ড. আবদুল্লাহ আল ফারুকের (ডিন আইন অনুষদ) সভাপতিত্বে অনুষ্ঠানের সম্মানিত অতিথি হিসেবে ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড.শিরীণ আখ্তার। উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে এবং সিনিয়র জেলা ও সেশন জজ ড. আজিজ আহমেদ ভূঁইয়া।

প্রধান অতিথির বক্তব্যে বোরহানউদ্দিন বলেন, আমি আইন বিভাগের একজন শিক্ষার্থী হিসেবে গর্বিত। কারণ এ বিভাগের শিক্ষার্থীরা গত কয়েকবছর খুব ভালো ফলাফল করছে। আইন হচ্ছে ব্যক্তির কমনসেন্স। ব্যক্তি তার কমনসেন্স ব্যবহার না করলে আইন তার কার্যকারিতা হারাবে।

পরিবর্তনশীল বিশ্বের সাথে এগিয়ে যেতে আমাদের আইনগুলো সংশোধন করা প্রয়োজন, যাতে বর্তমান সমস্যার সমাধান সহজ করা যায়।

আরও খবর

Sponsered content

Powered by