দেশজুড়ে

চসিককে অযোগ্য বললেন সিডিএ চেয়ারম্যান

  প্রতিনিধি ৯ আগস্ট ২০২৩ , ৭:৩৭:৪৩ প্রিন্ট সংস্করণ

চসিককে অযোগ্য বললেন সিডিএ চেয়ারম্যান

কাজ করে সমস্যা সমাধানে সক্ষমতা না থাকায় এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) অযোগ্য বলেই চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) কে বাছাই করে কাজ দিয়েছে সরকার। মূলত সিডিএ জলাবদ্ধতা নিরসনে একটি প্রকল্প বাস্তবায়ন করছে, অথচ সিটি মেয়র উদোরপিন্ডি বুদোড় ঘাড়ে চাপাতে এবং নিজের ব্যর্থতা ঢাকতে চট্টগ্রাম নগরীতে জলাবদ্ধতা নিরসনের কাজ সিডিএ করছে, তাদের কোনো দায় নেই বলে মিথ্যা তথ্য দিয়ে নগরবাসীকে বিভ্রান্ত করার অপচেষ্টা করে যাচ্ছেন বলে দাবি করেছেন সিডিএ
চেয়ার জহিরুল ইসলাম দোভাষ ডলফিন।


বুধবার (৯ আগস্ট) দুপুরে সিডিএ সম্মেলনে কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন। এসময় সিডিএ চেয়ারম্যান বলেন, সিডিএ জলাবদ্ধতার একটি প্রকল্প বাস্তবায়ন করছে বলে, সবাই মনে করেছে সব দায় সিডিএর। মূলত সিটি করপোরেশন জলাবদ্ধতার কাজ করতে না পারায় সিডিএকে প্রকল্প দেওয়া হয়। সিডিএ শুধু একটি প্রকল্প বাস্তবায়ন করছে। মেয়র সাহেব ভুল তথ্য দিয়ে সিডিএকে দোষারোপ করছেন।


সিডিএ চেয়ারম্যান বলেন, আমারা কোনো সংস্থা বিরুদ্ধে না বা কোনো সংস্থাকে দোষারোপ করছি না। আমরা শুধু কি কাজ তা জানাচ্ছি। স্লুইসগেট বসানোর কারণে চাক্তাই খাতুনগঞ্জে এবার পানি উঠেনি। যদিও সেখানে অস্থায়ী গেইট বসানো হয়ছে। আমাদের প্রকল্পে রয়েছে ৩৬টি খাল। কিন্তু চট্টগ্রাম নগরে প্রায় ৫৭টি খাল রয়েছে। ৩৬টি খালের সম্প্রসারণ চলছে কিন্তু বাকি ২১টি খালে সম্প্রসারণ করা হয়নি। যা আমাদের প্রকল্পের আওতাভুক্ত না। যার জন্য জলাবদ্ধতা হতে পারে।

আরও খবর

Sponsered content

Powered by