চট্টগ্রাম

চুয়েটে “স্টার্ট-আপ কম্পাস বিশ্ববিদ্যালয় অ্যাক্টিভেশন প্রোগ্রাম” সম্পন্ন

  প্রতিনিধি ২ অক্টোবর ২০২৩ , ৪:৩৪:২৩ প্রিন্ট সংস্করণ

চুয়েটে “স্টার্ট-আপ কম্পাস বিশ্ববিদ্যালয় অ্যাক্টিভেশন প্রোগ্রাম” সম্পন্ন

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আইডিয়া (রউঊঅ) শীর্ষক প্রকল্পের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে স্টার্টআপ হিসেবে তৈরির লক্ষ্যে “স্টার্টআপ কম্পাস বিশ্ববিদ্যালয় অ্যাক্টিভেশন প্রোগ্রাম-২০২৩” (Startup Compass University Activation Program) অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষ্যে সোমবার (২ অক্টোবর) সকালে চুয়েটের শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরের মাল্টিপারপাস ভবন মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম মহোদয়। এতে বিশেষ অতিথি ছিলেন চুয়েটের তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিন, শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক ও ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিটি বিভাগের আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক (উপ-সচিব) ড. মো. মিজানুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইসিটি বিভাগের ন্যাশনাল কনসাল্টেন্ট (এইচআর অ্যান্ড ফিন্যান্স) মো. নাজিম উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, “বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের উদ্যোক্তা ও স্টার্টআপ তৈরির লক্ষ্যে চুয়েটে স্থাপিত শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর দেশের প্রযুক্তি বিপ্লবে অনন্য মাত্রা যোগ করবে। চতুর্থ শিল্পবিপ্লব ও স্মার্ট বাংলাদেশ বিনিমার্ণের মূল হাতিয়ারগুলোর চর্চা ও সফল বাস্তবায়ন এই ইনকিউবেটরেই ঘটানো সম্ভব।

Powered by