চট্টগ্রাম

ছাত্রীর সঙ্গে অনৈতিক সম্পর্ক, শিক্ষককে বহিস্কার

  প্রতিনিধি ১৩ সেপ্টেম্বর ২০২৩ , ৬:২২:১০ প্রিন্ট সংস্করণ

ছাত্রীর সঙ্গে অনৈতিক সম্পর্ক, শিক্ষককে বহিস্কার

চট্টগ্রামের মিরসরাই সদর ইউনিয়নের একটি মহিলা মাদ্রাসায় ছাত্রীর সঙ্গে অনৈতিক সম্পর্ক থাকায় হাফেজ সাইফুল্লাহ (৩২) প্রকাশ নেত্রকোনা হুজুর নামের এক শিক্ষককে মাদ্রাসা থেকে বহিস্কার করা হয়েছে। ওই শিক্ষকেকে উপযুক্ত শাস্তি না দিয়ে কৌশলে পালাতে সাহায্য করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

বুধবার (১৩ সেপ্টেম্বর) সকালে মাদ্রাসার পরিচালক নন জুডিশিয়াল স্ট্যাম্পে মুচলেকা ও সাক্ষর নিয়ে অভিযুক্ত এই শিক্ষকে মাদ্রাসা থেকে বহিস্কার করলে নিরাপদে পালিয়ে যান তিনি।

জানা যায়, মহিলা মাদ্রাসায় অন্যায় ভাবে রাত যাপন করতেন অভিযুক্ত শিক্ষক। ওই শিক্ষক মাদ্রাসার নুসরাত ( ছদ্ম নাম) নামে এক শিক্ষার্থীকে বিয়ের প্রলোভন দেখিয়ে দীর্ঘদিন প্রেম ও শারীরিক সম্পর্ক করে আসছেন। বিষয়টি সন্দেহ হলে ওই শিক্ষার্থীকে প্রতিষ্ঠান থেকে সরিয়েনেয় তার অভিভাবক। কিন্তু গত মঙ্গলবার ওই ছাত্রীর বাবার মোবাইলে ছাত্রীকে উদ্দেশ্য করে একটি আপত্তিকর মেসেজ করেন অভিযুক্ত শিক্ষক সাইফুল্লাহ। মেসেজকে কেন্দ্র করে শিক্ষার্থীর ভাই ও স্থানীয় লোকজন জড়ো হয়ে প্রতিষ্ঠানের শিক্ষক সাইফুল্লাহকে উত্তম মাধ্যম দোলাই করে। পরবর্তীতে অবস্থা বেগতিক দেখে অভিযুক্ত শিক্ষকে মাদ্রাসা থেকে বহিস্কার করেন মাদ্রাসা পরিচালক।

স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে জানান, এটি একটি মহিলা হেফজ খানা। এখানে রাতে উঠতি বয়সের ছাত্রীরা থাকে। তাদের পাশাপাশি একজন পুরুষ শিক্ষক কিভাবে রাতে অবস্থান করে?? এখানে মাদ্রাসা পরিচালক জড়িত কিনা খতিয়ে দেখা প্রয়োজন। কারণ অভিযুক্ত শিক্ষককে আইনের কাছে সোপর্দ না করে মাদ্রাসা পরিচালক বহিষ্কারের নামে তাকে কৌশলে সরিয়ে নিয়েছে।  

 মাদ্রাসার পরিচালক হাফেজ মোঃ শোয়াইব জানান, ঘটনাকে কেন্দ্র করে অভিযুক্ত শিক্ষকে মাদ্রাসা থেকে বহিস্কার করা হয়েছে বিষয়টি নিয়ে আমরা আর বাড়াবাড়িতে যেতে চাইনা। মাদ্রাসা একটি দীনি প্রতিষ্ঠান আর ওই শিক্ষার্থীর ভবিষ্যৎ আছে। শিক্ষক ও তার ভুল স্বীকার করে ভবিষ্যতে এমন কাজ করবেনা মর্মে মুচলেকা দিয়েছে। সবকিছু বিবেচনায় আমরা শিক্ষক কে বহিষ্কারের মাধ্যমে বিষয়টি সমাধান করেছি। 

মিরসরাই সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দিদারুল আলম জানান, তিনি বর্তমানে ঢাকায় আছেন। তবে বিষয়টি সম্পর্কে তিনি অবগত হয়েছেন। এতে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন ওই শিক্ষককে শাস্তির সম্মুখীন না করে পালিয়ে যেতে সহযোগিতা করা প্রতিষ্ঠান প্রধানের উচিত হয়নি। এমন হলে এধরণের ঘটনা আরো ঘটতে পারে। ঢাকা থেকে ফিরে ওই প্রতিষ্ঠানের পরিচালকদের সাথে বিষয়টি নিয়ে আলোচনা করবো। কিভাবে উপযুক্ত ব্যবস্থা নেয়া যায় সেই চেষ্টা করবো। 

আরও খবর

Sponsered content

Powered by