চট্টগ্রাম

জমকালো আয়োজনে অনুষ্ঠিত আইডিবি কনফারেন্স- ২০২২

  প্রতিনিধি ১৪ নভেম্বর ২০২২ , ৭:৩৯:২২ প্রিন্ট সংস্করণ

সম্রাট সিকদার, মতলব উত্তর প্রতিনিধি:

Interior Design Bangladesh-IDB এর উদ্যোগে (১২ নভেম্বর) কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ (কেআইবি) তে অনুষ্ঠিত হয় আইডিবি কনফারেন্স ২০২২.অনুষ্ঠিত হয়।

আইডিবি বাংলাদেশের ইন্টেরিয়র সেক্টরের সবচেয়ে বড় ফেসবুক ভিত্তিক শিক্ষা ও কর্মসংস্থান সৃষ্টি মূলক প্লাটফর্ম। ইন্টেরিয়র রিলেটেড কাজের সাথে যারা যুক্ত আছেন তাদের কাজগুলোকে সাধারণ মানুষের সামনে তুলে ধরা, ক্লায়েন্টদের কে ইন্টেরিয়র ডিজাইন সম্পর্কে জানার,বুঝার ও অভিজ্ঞ প্রতিষ্ঠানের মাধ্যমে নিজের কাজ করিয়ে নেয়ার প্লাট ফর্ম এবং সর্বোপরি বাংলাদেশের মানুষকে ইন্টেরিয়র ডিজাইন সম্পর্কে সচেতন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে ইন্টেরিয়র ডিজাইন বাংলাদেশ গ্রুপ।

গ্রুপে যুক্ত অভিজ্ঞ ইন্টেরিয়র প্রতিষ্ঠান গুলোকে নিয়ে আয়োজন করা হয় আইডিবি কনফারেন্স ২০২২। ইন্টেরিয়র ডিজাইনারদের এ মিলনমেলায় একে অপরের সাথে পরিচিত হওয়া, নতুন নতুন টেকনোলজি ও ম্যাটারিয়াল সম্পর্কে সবাইকে অবগত করা ছিলো এই কনফারেন্সের অন্যতম উপলক্ষ।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশিক ইকবাল (স্হপতি, ফ্যাকাল্টি- এআইইউবি) রুবানা সাদিয়া আলম (হ্যাড অব ইন্টেরিয়র আর্কিটেকচার, শান্ত-মারিয়ম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি) ,মোঃ নাইমুল হোসেন খান (উনার অফ উড টেক সলিউশন) সহ অনেক স্হপতি, ইন্টেরিয়র ডিজাইনার ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। ৮০ টির অধিক ইন্টেরিয়র কোম্পানীর ১৬০ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন কনফারেন্সে। ইন্টেরিয়র কাজের জন্য এডভান্স টেকনোলজিস নিয়ে আলোচনা করে উড টেক সল্যুশন। বার্জার বাংলাদেশ লিঃ আলোচনা করে কালার ও টেক্সচার নিয়ে এবং সুপার তাদের উন্নতমানের বোর্ড ও টেকনোলজি উপস্থাপন করে, আরো উপস্থিত ছিলেন নুরানী ইন্টেরিয়রের ব্যবস্থাপনা পরিচালক মোঃ ফয়জুন্নুর আখন রাসেল । উদ্বোধনী বক্তৃতায় আইডিবি গ্রুপের এডমিন শফিকুল আলম শাওন বলেন “ইন্টেরিয়র সেক্টর কে এগিয়ে নেয়ার জন্য আমরা নিরলস ভাবে চেষ্টা করে যাচ্ছি, সকলের সহযোগিতা পেলে আমরা আরো ভালো ভালো কাজ আপনাদের জন্য উপহার দিবো”। উদীয়মান ডিজাইনারদের নিয়ে কাজ করার জন্য IDB CLUB এর শুভ উদ্ভোধন করা হয়। গ্রুপের এডমিন প্যানেল থেকে উপস্থিত ছিলেন, স্হপতি শফিকুল আলম শাওন, স্হপতি মোহাম্মদ টিপু মিয়া, স্হপতি তাসমিনা জামান, স্হপতি আসাদুজ্জামান রাহাত, স্হপতি ফজলে এলাহি অনি, স্থপতি আশিক ইসলাম ও অমিতা আক্তার।

অনুষ্ঠানে উপস্থিত ইন্টেরিয়র কোম্পানিগুলোকে সম্মাননা স্মারক প্রদান সহ বিভিন্ন ক্যাটাগরিতে ডিজাইন কম্পিটিশনে বিজয়ী প্রতিযোগিদের ক্রেস্ট প্রদান করা হয়। র্র্যাফেল ড্র ও জমকালো সাংস্কৃতিক আয়োজনের মধ্যদিয়ে আইডিবি ২০২২ কনফারেন্স সমাপ্ত ঘোষণা করা হয়৷

আরও খবর

Sponsered content

Powered by