দেশজুড়ে

জমি নিয়ে বিরোধের জেরে উল্লাপাড়ায় ব্যবসায়ী খুন

  প্রতিনিধি ২৫ নভেম্বর ২০২৩ , ৭:০৮:৪৬ প্রিন্ট সংস্করণ

জমি নিয়ে বিরোধের জেরে উল্লাপাড়ায় ব্যবসায়ী খুন

জমিজমা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আবু সাইদ চাঁদ (৫৪) নামের এক দুধ ব্যবসায়ী নিহত হয়েছেন। তিনি ওই গ্রামের মৃত ইমান আলীর ছেলে। ঘটনাটি ঘটেছে শুক্রবার (২৪ নভেম্বর) রাতে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার লাহিড়ী মোহনপুর ইউনিয়নের বলতৈল গ্রামে। পুলিশ আবু সাইদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠিয়েছে।

নিহত আবু সাইদের ছেলে সাগর প্রামানিক বলেন, গ্রামের আব্দুল হাকিমের সঙ্গে তার বাবার জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে গোলযোগ চলে আসছিল। গত শুক্রবার রাত ৯টার দিক তার বাবা মোহনপুর থেকে বাড়ি ফেরার সময় বলতৈল গ্রামের পাশের রাস্তায় প্রতিপক্ষ আব্দুল হাকিমের লোকজন তার উপর আক্রমণ করে। আক্রমণকারীরা আবু সাইদকে বেধড়ক কিল, চড়, লাথি মেরে গুরুতর অবস্থায় রাস্তার উপর ফেলে রেখে পালিয়ে যায়।

পরে খবর পেয়ে পরিবারের লোকজন আবু সাইদকে পার্শ্ববর্তী সুজা গ্রামের এক চিকিৎসকের কাছে নিয়ে যান। ওই চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে দ্রুত হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। রাত ১২টার দিকে হাসপাতালের পথে তিনি মারা যান।

লাহিড়ী মোহনপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবুল কালাম আজাদ মক্কা জানান, বলতৈল গ্রামের দুধ ব্যবসায়ী আবু সাইদ চাঁদ ও আব্দুল হাকিমের মধ্যে জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে গোলযোগ চলে আসছে। এক সপ্তাহ আগে আবু সাইদের লোকজন আব্দুল হাকিমকে মারধর করে। এই ঘটনার জের ধরে সাইদের উপর হাকিমের লোকজন আক্রমণ করতে পারে বলে তার ধারণা।

এ ব্যাপারে উল্লাপাড়া মডেল থানার উপপরিদর্শক (এসআই) জাহিদুল ইসলাম বলেন, পুলিশ এরই মধ্যে আবু সাইদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। আবু সাইদের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। নিহতের পরিবার থেকে মামলা দেওয়ার প্রস্তুতি চলছে।

আরও খবর

Sponsered content

Powered by