খেলাধুলা

জিম্বাবুয়ে সিরিজ থেকে ছিটকে গেলেন অধিনায়ক সোহান

  প্রতিনিধি ১ আগস্ট ২০২২ , ৪:৪৯:৪৪ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে খারাপ খেললেও গতকাল রবিবার (৩১ জুলাই) দ্বিতীয় টি-টোয়েন্টিতে বিশাল ব্যবধানে জয়লাভ করে সিরিজে টিকে রয়েছে। এ সংবাদে দেশের সব ক্রিকেটপ্রেমী কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলছেন। কিন্তু টাইগারদের জন্য খুশির মধ্যেই উড়ে এলো দুঃসংবাদ।

গতকাল টাইগারদের টি-টোয়েন্টি কাপ্তান নুরুল হাসান সোহান আঙুলে চোট পেয়েছেন। নতুন নেতৃত্ব পাওয়া এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের সুস্থ হয়ে মাঠে ফিরতে অন্তত তিন সপ্তাহ সময় লাগবে। এজন্য শেষ টি-টোয়েন্টি ম্যাচ ও পুরো ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন তিনি।

গতকাল রবিবার রাতে সোহানের জিম্বাবুয়ে সফর শেষ হওয়ার বিষয়টি এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সোহানের চোটের ধরণ নিয়ে জিম্বাবুয়েতে দলের সাথে থাকা বিসিবির ফিজিও মুজাদ্দেদ আলফা সানি বলেছেন, আমরা সোহানের আঙুলে একটি এক্সরে করেছিলাম যাতে তর্জনীতে চির ধরা পড়ে। এ ধরনের ইনজুরি থেকে সেরে উঠতে প্রায় তিন সপ্তাহ সময় লাগে। তাই তিনি আগামী মঙ্গলবারের (২ আগস্ট) শেষ টি-টোয়েন্টি ম্যাচ এবং আসন্ন ওয়ানডে সিরিজে দলের বাইরে থাকবেন। গতকাল দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের ব্যাটিংয়ের সময় পেসার হাসান মাহমুদের করা একটি বল গ্লাভস বন্দি করতে গিয়ে বাম তর্জনীতে চোট পান সোহান। পরে এক্সরেতে সেখানে চির ধরা পড়ে।

ফিল্ডিংয়ের চোট পাওয়া অধিনায়ক সোহনকে অবশ্য পরে আর ব্যাটিংয়ে নামতে হয়নি। মোসাদ্দেকের ক্যারিয়ার সেরা বোলিংয়ে জিম্বাবুয়েকে ১৩৫ রানে আটকে দিয়ে লিটন দাসের অর্ধশত রানে ভর করে সাত উইকেটে ম্যাচ জিতে নেয় টাইগাররা। এতে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ১-১ এ সমতায় আছে। আগামী মঙ্গলবার অলিখিত ফাইনালে মাঠে নামবে বাংলাদেশ-জিম্বাবুয়ে।

টি-টোয়েন্টি সিরিজ শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের লড়াই টাইগারদের। ৫, ৮ ও ১০ আগস্ট হারারেতেই হবে এই তিন ওয়ানডে।

আরও খবর

Sponsered content

Powered by