রাজশাহী

মোকামতলায় মহাসড়কের মাঝখানে গর্ত, ঝুঁকিতে চলাচল

  প্রতিনিধি ৩ অক্টোবর ২০২০ , ৩:১২:১৭ প্রিন্ট সংস্করণ

আপেল মাহমুদ, মোকামতলা (বগুড়া) :

ঢাকা-রংপুর মহাসড়কের বগুড়ার মোকামতলা বাসস্ট্যান্ড এলাকায় সড়কের মাঝখানে ইট-পাথর উঠে গিয়ে বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে উত্তরাঞ্চলে চলাচলকারী হাজার হাজার যানবাহন চলছে ঝ্্ুঁকি নিয়ে। এছাড়া ওই গর্তের স্থানে যান পারাপার হতে কখনো কখনো সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজট। স্থানীয়রা জানায়, মহাসড়কের দু’পাশে পানি নিষ্কাশনের ড্রেন ভরাট হয়ে যাওয়ায় বর্ষা মৌসুমে সড়কের উপর বৃষ্টির পানি জমে থাকায় বন্দরের অনেক স্থানেই খানাখন্দে পরিণত হয়। মাঝেমধ্যে সড়ক বিভাগের পক্ষ থেকে খানাখন্দগুলো মেরামত করা হয়। কিন্তু গত দু’সপ্তাহ হলে মড়াসড়কের মাঝখানে চারিদিকে প্রায় ১০/১২ফুট জায়গার কার্পেটিং উঠে গিয়ে কিছু অংশ জুড়ে গর্তের সৃষ্টি হলেও যথাসময়ে মেরামত না করায় তা এখন ঝুঁকির কারন হয়ে দাড়িয়েছে।

স্থানীয় ব্যবসায়ী আজিজার রহমান ও শ্রী শংকর মহন্ত বলেন, সড়কে ওই গর্তের কারণে যখন গাড়ি পারাপার হয় তখন মনে হয় এই বুঝি দুর্ঘটনা ঘটবে। তাছাড়া পথচারীরা চলাচল করতেও ভয় পায়। মোকামতলা ইউপি চেয়ারম্যান মোকলেসার রহমান বলেন, মহাসড়কের মোকামতলা বন্দর এলাকায় পানি জমে রাস্তার পিচ খোয়া উঠে যাচ্ছে। দ্রæত ড্রেনেজ ব্যবস্থা না করলে আরো অংশ নষ্ট হয়ে যেতে পারে। গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার উপ-পরিদর্শক জাহিদুল ইসলাম বলেন, মহাসড়কের ওই গর্তের কারণে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে সতকর্তা অবলম্বনের জন্য কোণ দাঁড় করিয়ে রাখা হয়েছে। তবে সড়কটির যে অবস্থা তাতে যে কোন সময় দুর্ঘটনার ঘটতে পারে।

বগুড়া সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী আশরাফুজ্জামান মুঠোফোনে বলেন, বৃষ্টির পানি জমে থাকায় সড়কে গর্তের সৃষ্টি হয়েছে। আগামী দু’একদিনের মধ্যে ক্ষতিগ্রস্ত অংশটি মেরামত করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by