দেশজুড়ে

ঝড়ের কবলে পড়ে নিখোঁজ জেলের মৃতদেহ উদ্ধার

  প্রতিনিধি ১৯ নভেম্বর ২০২৩ , ৩:৪৬:৫০ প্রিন্ট সংস্করণ

ঝড়ের কবলে পড়ে নিখোঁজ জেলের মৃতদেহ উদ্ধার

ঘূর্ণিঝড় মিধিলির কবলে পড়ে লক্ষ্মীপুরের মেঘনা নদীতে মাছ শিকারের সময় নৌকা ডুবিতে মোস্তফা ঢালী (৩৫) নামে নিখোঁজ জেলের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।  শনিবার (১৮ নভেম্বর) বিকেলে মেঘনার একটি চর থেকে তার মৃতদেহ উদ্ধার করে তার সাথে মাছ শিকারে থাকা অন্য জেলেরা৷পরে রাতে তার মৃতদেহটি বাড়িতে নিয়ে আসে তারা। 

নিহত মোস্তফা দুই ছেলে এক মেয়ের জনক। তিনি জেলার রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চর ইন্দুরিয়া গ্রামের মৃত আলী ঢালীর ছেলে। 

শুক্রবার (১৭ নভেম্বর) বিকেলে ঝড়ের কবলে পড়ে তাদের মাছ ধরার নৌকাটি ডুবে যায়। এ সময় নৌকায় থাকা ছয় জেলে সাঁতরে চরে উঠতে সক্ষম হলেও নিখোঁজ থাকে মোস্তফা। 

চরে আশ্রয় নেওয়া জেলেরা হলেন, নুর মোহাম্মদ, মজিবল মাঝি, রুহুল আমিন, মজিদ মাঝি, বাদশা সর্দার, হানিফ ছৈয়াল। 

বেঁচে ফিরে আসা জেলে মজিবল মাঝি জানায়, চরঘেরা জাল নিয়ে তিন-চার দিন আগে সাতজন মিলে মাছ শিকারের জন্য মেঘনা নদীর কমলনগর এলাকায় যান তারা। 

শুক্রবার দুপুরের দিকে মাছ শিকারের সময় তারা ঝড়ের কবলে পড়ে। পরে পাশের একটি চরে আশ্রয় নেয়। তাদের সাথে চাঁদপুরের হাইমচর এলাকার আরেকটি মাছ শিকারের নৌকাও ছিল। বিকেলের দিকে দুটি নৌকা একত্রে রায়পুরের উদ্দেশ্যে রওনা হয়। তখনো নদী উত্তাল ছিল। এক পর্যায়ে তাদের নৌকাটি ডুবে যায়। এসময় তারা সাতজন প্লাস্টিকের ড্রামের সাহায্যে বাঁচার চেষ্টা করেন। তাদের সাথে থাকা হাইমচরের নৌকাটি দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকায় তাদের উদ্ধার না করেই আরেকটি চরে আশ্রয় নেয়। 

ডুবে যাওয়া নৌকার সাতজন জেলের মধ্যে ছয়জন পাশের একটি চরে আশ্রয় নিতে সক্ষম হলেও ঝড়ের তোড়ে নদীতে পড়ে নিখোঁজ হয় মোস্তফা ঢালী।

তিনি আরও জানান, তারা ছয়জন চরে থাকা মহিষের রাখালের সাথে আশ্রয় নেন। শনিবার সকালে রায়পুরের দক্ষিণ চরবংশীতে ফিরে আসেন। কিন্তু মোস্তফা ঢালী ফিরে না আসায় এদিন দুপুরে তার খোঁজে বের হন তারা। 

পরে বিকেলের দিকে কমলনগর উপজেলার লুধুয়া সংলগ্ন মেঘনা নদীর একটি চরে মোস্তফার মৃতদেহ পড়ে থাকতে দেখে মৃতদেহটি উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে তারা।

নিহতের স্ত্রী নাজমা বেগম বলেন, দুর্ঘটনায় আমার স্বামীর মৃত্যু হয়েছে। এ বিষয়ে কারো প্রতি আমাদের কোন অভিযোগ নেই। 

পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) আবদুল মান্নান বলেন, খবর পেয়ে নিহতের বাড়িতে গিয়ে ঘটনার বিষয়ে খোঁজ খবর নেওয়া হয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর

Sponsered content

Powered by