রংপুর

ঠাকুরগাঁওয়ে জমে উঠছে শীতের কাপড় কেনাবেচা

  প্রতিনিধি ৩ ডিসেম্বর ২০২০ , ৫:৫১:৩৯ প্রিন্ট সংস্করণ

ঠাকুরগাঁও প্রতিনিধি : শীতের আগমনে ঠাকুরগাঁও শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয় (বড় মাঠ)’র উত্তর পার্শ্বে রাস্তার পাশের ফুটপাতে বসেছে গরম কাপড়ের দোকানপাট। এ সকল দোকানে বিভিন্ন শ্রেণিপেশার লোকজন ভিড় করছে পছন্দমত গরম কাপড় কেনার জন্য। বিশেষ করে নি¤œ ও মধ্য আয়ের মানুষের ভিড় লক্ষ্যণীয়। পাশাপাশি জেলার বিভিন্ন স্থানেও গরম কাপড়ের দোকান বসছে। তবে বস্ত্র ও কুটির শিল্প মেলার কারণে ঠাকুরগাঁও রোড যুব সংসদ মাঠে এখনও বসেনি গরম কাপড়ের মার্কেট।

ঠাকুরগাঁও শহরের বঙ্গবন্ধু সড়ক (আশ্রমপাড়ায়) হকার্স মার্কেট থাকলেও তা এখনও জমে উঠেনি। শহরের ব্যস্ততম রাস্তা ওই স্থানে হওয়ায় দীর্ঘদিন থেকে ব্যবসায়িরা মার্কেট জমিয়ে তুলতে পারছে না। তাই লোক সমাগম বেশি থাকায় সরকারি বালক উচ্চ বিদ্যালয় (বড় মাঠ)’র উত্তর পার্শ্বে রাস্তার পাশের ফুটপাতে অস্থায়ী ভিত্তিতে মৌসুমী গরম কাপড় ব্যবসায়িরা তাদের দোকান নিয়ে বসেছেন। প্রতিদিন গড়ে বেচা-কেনাও হয় প্রচুর। তবে তাদের মতে এখন কেবল শীত পড়া শুরু হয়েছে, শীত যতই বাড়বে ততই তাদের দোকানের বেচা-কেনা বাড়বে। এখানে বিভিন্ন বয়সী মানুষের চাহিদা অনুযায়ী নানা ধরনের গরম কাপড় পাওয়া যাবে। এর মধ্যে রয়েছে বিভিন্ন বয়সীদের শোয়েটার, টুপি, মাফলার, প্যান্ট, সার্ট, গেঞ্জি, কোট, উলের তৈরি কাপড়, জ্যাকেট ইত্যাদি।
শহরের বাসষ্ট্যান্ড, সত্যপীর ব্রিজ, ঠাকুরগাঁও রোড, সালন্দর হাট, পাশাপাশি জেলার শিবগঞ্জ, খোচাবাড়ী, রুহিয়া, রামনাথ, গড়েয়া, কালমেঘ, যাদুরানী, ফাড়াবাড়ি, বেগুনবাড়ী, লাহিড়ীসহ বিভিন্ন হাটবাজারেও মৌসুমী ব্যবসায়িরা গরম কাপড় বিক্রি করছেন। এখানে হাটের নির্ধারিত দিন তারা গরম কাপড় বিক্রি করে আর্থিকভাবে লাভবান হচ্ছেন। এছাড়াও বিভিন্ন ছোট-খাটো বাজারেও শীতের গরম কাপড় বিক্রি করতে দেখা যায়। এখানে শীত বাড়ার সাথে সাথে মৌসুমি শিতের গরম কাপড় ব্যবসায়িদের বেচাকেনাও বাড়বে বলে প্রত্যাশা তাদের।

অস্থায়ী মৌসুমী গরম কাপড়ের মার্কেটে আসা ক্রেতা শহরের হাজীপাড়া মহল্লার গৃহিনী শেফালী আক্তার জানান, প্রতি বছর তিনি এই অস্থায়ী মার্কেটে আসেন গরম কাপড় কেনার জন্য। তিনি তার ছেলে সন্তানের জন্য কাপড় কিনতে এসেছেন। শহরের কলেজপাড়া মহল্লার বাসিন্দা শাহীন ফেরদৌস জানান, তিনি এখানে জ্যাকেট কিনতে এসেছেন। গত বছর ভাল মানের জ্যাকেট কম দামেই তিনি এই মার্কেট থেকে কিনেছিলেন। ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় (বড় মাঠ) ঘেষা অস্থায়ী মার্কেটের গরম কাপড় ব্যবসায়ি ফরিদুল ইসলাম জানান, প্রতি বছর তারা মৌসুমি এ শীতের গরম কাপড়ের দোকান দিয়ে থাকেন। এখানে ১০ টাকা থেকে শুরু করে ৩/৪ হাজার টাকারও কাপড়-চোপড় পাওয়া যায়। এখানে শীতের প্রকৌপ শুরু হওয়ায় বেচাকেনাও হচ্ছে ভাল। তবে তিনি জানান, শীত যত বাড়বে বেচাকেনাও তত বাড়বে। তিনি আরও জানান, এখানে প্রায় ৫০-৬০ টি গরম কাপড়ের দোকান বসেছে।

আরও খবর

Sponsered content

Powered by