বাংলাদেশ

ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, আক্রান্ত ৩০৫

  প্রতিনিধি ১৮ জুন ২০২৩ , ৫:৩০:৩৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এই নিয়ে চলতি বছরে ৩৪ জনের মৃত্যু হলো। আর রোববার নতুন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩০৫ জন। যা এ বছরে মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। এর আগের দিন শনিবার মৃত্যু হয়েছিল ৪ জনের এবং আক্রান্ত হয়েছিল ৪৭৭ জন। যা চলতি বছরে সবোর্চ্চ মৃত্যু ও আক্রান্তের রেকর্ড। এছাড়া চলতি মাসের ১৮ দিনে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৮৮৬ জনে এবং মৃত্যু হয়েছে ২১ জনের।

রোববার স্বাস্থ্য অধিদফতরের থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হওয়া রোগীদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২৩২ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৩ জন। আর বর্তমানে দেশের সরকারি-বেসরকারি হাসপাতালে সর্বমোট এক হাজার ১১৮ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৮৭০ জন। আর অন্যান্য বিভাগে ভর্তি রয়েছেন ২৪৮ জন। এছাড়া আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ২৭৬ জন ভর্তি রয়েছেন। এর পরেই স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতাল ৯৪ জন এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৮৯ জন ভর্তি রয়েছেন।

অধিদফতরের তথ্যমতে, ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ১৮ জুন পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু-আক্রান্ত হয়ে মোট ভর্তি হয়েছেন ৪ হাজার ৯০৮ জন। আর এই সময়ে ডেঙ্গুতে থেকে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন মোট ৩ হাজার ৭৫৬ জন। এছাড়া এ সময় ডেঙ্গুতে মোট মৃত্যু হয়েছে ৩৪ জনের।

এছাড়া চলতি বছরের জানুয়ারিতে ৫৬৬ জন, ফেব্রুয়ারিতে ১৬৬ জন, মার্চে ১১১ জন, এপ্রিলে ১৪৩ জন এবং মে মাসে ১০৩৬ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে জানুয়ারিতে ছয়জন, ফেব্রুয়ারিতে তিনজন, এপ্রিলে দুজন এবং মে মাসে দুজনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছিল ২৮১ জনের।

আরও খবর

Sponsered content

Powered by