খেলাধুলা

দলের সঙ্গে ঝামেলা, খেলতে নারাজ মিরাজ

  প্রতিনিধি ৩০ জানুয়ারি ২০২২ , ৬:০৮:৫১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

মেহেদি হাসান মিরাজের অধিনায়কত্বে বেশ ভালোই এগোচ্ছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। কিন্তু গতকাল (শনিবার) হঠাৎ সিলেট সানরাইজার্সের সাথে খেলা শুরুর আগে জানা গেলো, অধিনায়ক পাল্টেছে চট্টগ্রামের।

মিরাজকে সরিয়ে দল পরিচালনার দায়িত্ব দেয়া হয় অভিজ্ঞ নাইম ইসলামের ওপর। সেই সাথে জানানো হয়, প্রধান কোচ পল নিক্সন চলে যাচ্ছেন, তার জায়গায় দায়িত্ব নিয়েছেন পেস বোলিং কোচ শন টেইট।

তারপর কেটে গেছে ২৪ ঘণ্টা। রবিবার (৩০ জানুয়ারি) দুপুর গড়ানোর আগেই নতুন খবর, হঠাৎ অশান্ত চট্টগ্রাম শিবির। ফ্র্যাঞ্চাইজি ও টিম ম্যানেজমেন্টের সাথে বনিবনা হচ্ছে না মিরাজের। তাই তিনি বিপিএল না খেলে বাড়ি ফিরে যেতে চাচ্ছেন।

এটা উড়ো খবর নয়, সত্য। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ম্যানেজার ফাহিম মুন্তাসির সুমিত আজ বিকেলে নিশ্চিত করেছেন এ তথ্য।

সুমিত বলেন, ঠিক জানি না কী কারণে। তবে এটা সত্য যে মিরাজ বিপিএল না খেলে বাড়ি ফিরে যেতে চেয়েছে। আমাকে মেইলও করেছে। গতকাল রাতে ম্যাচ শেষে মেইল দিয়েছে।

মেইলে কী জানিয়েছেন মিরাজ? সুমিতের জবাব, মিরাজ আমাকে মেইলে জানিয়েছে যে, তার মা অসুস্থ। মার পাশে তার থাকা দরকার, তাই সে খেলতে পারবে না।

সুমিত আরো বলেন, আমি এবং টিম ম্যানেজমেন্ট তারপর মিরাজের সাথে কথা বলেছি। তাকে মানানোর সর্বাত্মক চেষ্টা করছি। প্রয়োজনে তার মাকে চট্টগ্রাম এনে একই হোটেলে কাছাকাছি রাখার প্রস্তাবও দিয়েছি। তার মায়ের চিকিৎসার সবকিছু আমরা দেখভাল করব, এমন নিশ্চয়তাও দিয়েছি। তবু মিরাজকে মানানো সম্ভব হয়নি।

তবে সুমিত আশা ছাড়েননি। বিকেল পৌনে ৪টায় এ প্রতিবেদন তৈরির সময়ও মিরাজ চট্টগ্রাম চ্যালেঞ্জার্স টিম হোটেলে অবস্থান করছিলেন। সুমিতের কথা, আমরা মিরাজকে বুঝিয়ে-সুঝিয়ে খেলানোর চেষ্টা চালিয়ে যাচ্ছি।

নেতৃত্ব বদল নিয়ে সুমিত বলেন, দেখেন, অধিনায়কত্বটা মালিকপক্ষের হাতে। ফ্র্যাঞ্চাইজি ও টিম ম্যানেজমেন্ট কাকে দল পরিচালনার দায়িত্ব দেবে, সেটা তাদের এখতিয়ার। তা নিয়ে আবেগতাড়িত হওয়াটা ঠিক পেশাদার আচরণের ভেতরে পড়ে না।

খোঁজ নিয়ে জানা গেছে, অধিনায়কত্ব হারিয়ে মিরাজ অনেকটাই বিমর্ষ। তিনি কিছুতেই অধিনায়কত্ব ছাড়ার বিষয়টিকে সহজভাবে নিতে পারেননি।

দল তো ভালোই খেলছিল। ঢাকাপর্বে দুটি বড় জয় নিয়ে কুমিল্লার সাথে যৌথভাবে শীর্ষে থেকে বন্দরনগরী এসেছে। এখানে আসার পর কী এমন হলো যে অধিনায়কত্ব পাল্টাতে হলো?

ম্যানেজার সুমিত সরাসরি কিছু বলতে নারাজ। তবে আকার-ইঙ্গিতে যা বলেছেন, তার সারমর্ম হলো-টিম চট্টগ্রামের মালিকপক্ষের দর্শন ও পরিকল্পনার সাথে নাকি মিরাজের চিন্তাভাবনা ও সিদ্ধান্ত মিলছিল না। তাই তাকে পাল্টে ফেলা।

আরও খবর

Sponsered content

Powered by