Uncategorized

দীর্ঘ ১৯ বছর পর রায়পুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন ৩১ই মে

  প্রতিনিধি ২৯ মে ২০২২ , ৫:৫৪:৪৮ প্রিন্ট সংস্করণ

ইমতিয়াজ মিশরী, রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি: রাত পোহালেই সম্মেলন আর এই সম্মেলনকে কেন্দ্র করে তৃনমূল আওয়ামী লীগ নেতা কর্মীদের মাঝে বিরাজ করছে উচ্ছাস উদ্দীপনা এবং আনন্দ উৎসব, দীর্ঘ ঊনিশ বছর পর তৃনমূল নেতা কর্মীরা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে সভাপতি এবং সাধারণ সম্পাদক নির্বাচিত করতে পারবে। কেন্দ্রীয় নেতাদের সমন্বয়ে রায়পুর সরকারি মার্চেন্টস একাডেমির মাঠে ৩১ই মে রোজ মঙ্গলবারে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

রায়পুরের ১০ ইউনিয়ন ও একটি পৌরসভা থেকে যথাক্রমে ৩১ জন করে কাউন্সিলর তৈরী করা হয়েছে তবে ত্যাগী নির্যাতিত অনেকের নাম কাউন্সিলর তালিকা থেকে বাদ যাওয়াতে তাদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

সম্মেলনে সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী থাকলেও তৃনমূলের কর্মীরা মনে করেন সভাপতি পদে বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ মামুন এবং এডভোকেট মিজানুর রহমান মুন্সির সাথে লড়াই হবে এবং সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক হাজী ইসমাইল খোকনের সাথে বর্তমান উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সজ্জন ব্যাক্তি রায়পুর পৌর ০৩ ওয়ার্ডের চার বারের নির্বাচিত ওয়ার্ড কাউন্সিলর কাজী নাজমুল কাদের গুলজারের লড়াই হবে, তবে ২০১১ সালের পৌর নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও রায়পুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রফিকুল হায়দার বাবুল পাঠানও কাগজে কলামে কিছুটা এগিয়ে, পুরনো আওয়ামী লীগের একটা অংশ ও যুবলীগের একটা অংশ বাবুল পাঠানের পক্ষে কাজ করছে।

সভাপতি প্রার্থী মিজানুর রহমান মুন্সি বলেন আমি চাই কাউন্সিলরদের ভোটের মাধ্যমে সভাপতি নির্বাচিত হোক আমি সভাপতি নির্বাচিত হলে তৃনমূল আওয়ামী লীগকে গতিশীল করতে আমি দলকে নতুন করে সাজাবো।

সাধারণ সম্পাদক প্রার্থী নাজমুল কাদের গুলজারও আওয়ামী লীগকে ঢেলে সাজানোর পরিকল্পনার কথা জানান, তবে তৃনমুল আওয়ামী লীগের নেতাকর্মীদের একটাই দাবী সিলেকশনে নয় ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করতে হবে আর তাতেই তাদের সম্মান।

Powered by