Uncategorized

চট্টগ্রামে ডেঙ্গুতে এক নারীর মৃত্যু, আক্রান্ত ৯১

  প্রতিনিধি ৩ সেপ্টেম্বর ২০২৩ , ৬:৪৬:৪৬ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামে ডেঙ্গুতে এক নারীর মৃত্যু, আক্রান্ত ৯১

চট্টগ্রামে আবারও ডেঙ্গুতে এক নারীর মৃত্যু হয়েছে। সেই সাথে গত ২৪ঘন্টায় আক্রান্ত হয়েছে ৯১জন। রোববার (৩ সেপ্টেম্বর) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়। ডেঙ্গুতে মৃত্যু হওয়া ঝর্না রানী সাতকানিয়া এলাকার শুকুমারের স্ত্রী।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যানুযায়ী, ডেঙ্গু উপসর্গ নিয়ে ২৭ আগস্ট রাতে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হন নাছিমা। ২ সেপ্টেম্বর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এদিকে, ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ১২৯ জনের মধ্যে সরকারি হাসপাতালে ভর্তি রয়েছে ৭৭ জন এবং বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৫২ জন রোগী।

এবছর এখন পর্যন্ত চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৬ হাজার ১৩৫ জন। এর মধ্যে আগস্ট মাসেই ডেঙ্গু আক্রান্ত রোগী মিলেছে ৩ হাজার ১১ জন। অন্যদিকে এবছর ডেঙ্গুতে ৫৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে আগস্ট মাসেই মারা গেছেন ২৮ জন।

চট্টগ্রামে ডেঙ্গু পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন ডা. ইলিয়াছ চৌধুরী বাংলানিউজকে বলেন, সবার আগে সচেতনতা প্রয়োজন। বিশেষ করে শিশুদের ক্ষেত্রে আরও যত্নবান হওয়া জরুরি। যেকোনো সময় ঘুমাতে গেলে অবশ্যই মশারি টাঙিয়ে ঘুমাতে হবে।

আরও খবর

Sponsered content

Powered by