দেশজুড়ে

দুর্নীতি হচ্ছে, কিন্তু উন্নয়নও তো হচ্ছে: র‌্যাব ডিজি

  প্রতিনিধি ১২ সেপ্টেম্বর ২০২৩ , ৭:৩২:২২ প্রিন্ট সংস্করণ

দুর্নীতি হচ্ছে, কিন্তু উন্নয়নও তো হচ্ছে: র‌্যাব ডিজি

দুর্নীতি হলেও দেশে উন্নয়ন হচ্ছে বলে জানিয়েছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহা-পরিচালক এম খুরশীদ হোসেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দিকনির্দেশনায় দেশ উন্নয়নের মহাসড়কে। যে যা ই বলি না কেন, দুর্নীতি হচ্ছে সবই হচ্ছে কিন্তু উন্নয়ন তো হচ্ছে। দেশের চেহারা পরিবর্তন হয়েছে। অতীতে ছিল না, এখন বাংলাদেশের মেগা প্রকল্প হচ্ছে। ঢাকা শহরে এসব প্রকল্প দেখলে ভালো লাগে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) ব্রাহ্মণবাড়িয়ার দক্ষিণ পৈরতলায় র‍্যাব-৯ এর ক্রাইম প্রিভেনশন কোম্পানির উদ্বোধনী অনুষ্ঠানে র‌্যাব মহাপরিচালক এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এখনকার প্রজন্মের আপনার আমার ছেলে-মেয়েরা ইন্টারমিডিয়েট পাস করার পর তাদের শুরু হয়ে যায় দেশে থাকবে না, সব দেশের বাইরে যাবে। তারা কেন যেতে চায়! দেশে স্বাভাবিক জীবনযাপন করার সুযোগ নেই। রেফারেন্স ছাড়া কাজ হয় না। কোনো অফিসে গেলে হয় রেফারেন্স, না হয় অর্থ দিতে হয়। তাহলে আমাদের স্বাধীনতার মূল্যবোধটা থাকলো কোথায়? এজন্যই কী ৩০ লাখ মানুষ জীবন দিয়ে শহীদ হয়েছে? এজন্য কি বঙ্গবন্ধু সারাজীবন ত্যাগ স্বীকার করেছেন? নিশ্চয় না। এরজন্য প্রত্যেকের দায়িত্ব আছে।

র‍্যাব মহাপরিচালক বলেন, র‍্যাব প্রতিষ্ঠার পর অনেক ডেস্পারেট কাজ করেছে। যার ফলে সমাজে একটি স্থিতিশীলতা এসেছিল। বিভিন্ন কারণে সেটা আপাতত স্থবির আছে। তার মানে এই না র‍্যাব নিষ্ক্রিয় হয়ে গেছে। আমাদের কথা একটাই এ দেশের মানুষের জানমালের নিরাপত্তায় ও পরবর্তী প্রজন্মকে বাঁচানোর জন্য যা যা করা দরকার আমরা সবই করবো।

এ সময় আরও বক্তব্য দেন- র‍্যাবের অতিরিক্ত মহা-পরিচালক (অপারেশন) কর্নেল মো. মাহাবুব আলম, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. শাহগীর আলম, পুলিশ সুপার মো. শাখাওয়াত হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান আল মামুন সরকার।

Powered by