রাজশাহী

নন্দীগ্রামে জঙ্গল পরিস্কার-পরিচ্ছন্ন করলেন মেয়র

  প্রতিনিধি ২০ মার্চ ২০২১ , ৭:৫৪:২৬ প্রিন্ট সংস্করণ

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি :

বগুড়ার নন্দীগ্রাম পৌরসভার মেয়র আনিছুর রহমানের উদ্যোগে পাল্টে গেল ২০ শয্যা হাসপাতালের চিত্র। হাসপাতালের ভেতরে এবং বাইরে চেহারায় যেন পাল্টে গেছে।

অপরিস্কার-অপরিচ্ছন্ন পরিবেশ থেকে হয়েছে পরিস্কার-পরিচ্ছন্ন ও ঝকঝকে। শনিবার সকালে হাসপাতাল চত্বরে পরিস্কার-পরিচ্ছন্নের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন মেয়র আনিছুর রহমান। এ সময় কাউন্সিলর আবু সাইদ মিলন উপস্থিত ছিলেন।

জানা গেছে, স্থানীয়দের দাবির প্রেক্ষিতে ২০০১-২০০২ অর্থ-বছরে পৌর শহরে ২০ শয্যা বিশিষ্ট একটি অত্যাধুনিক হাসপাতাল নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। সরকারের স্বাস্থ্য প্রকৌশল বিভাগের তত্ত¡বধানে (নির্মাণ ও রক্ষণাবেক্ষণ ইউনিট-সিএমএমইউ) হাসপাতালটির অবকাঠামো নির্মাণসহ আনুসাঙ্গিক খাতে ব্যায় হয় ৩ কোটি ৫৪ লাখ টাকা। ২০০২ সালে হাসপাতালটির ভিত্তিপ্রস্তর স্থাপন এবং নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

২০০৫ সালে এর অবকাঠামো নির্মাণ শেষ হয়। কিন্তু অবকাঠামো নির্মাণ শেষ হলেও জনবল নিয়োগ না দেওয়ায় আনুষ্ঠানিক উদ্বোধন আটকে যায়। জনবল নিয়োগ ছাড়াই ২০০৬ সালের ১৮ অক্টোবর জোট সরকার ক্ষমতা ছাড়ার শেষ মুহুর্তে তড়িঘরি করে হাসপাতালটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাবেক সাংসদ ডা: জিয়াউল হক মোল্লা।

এরপর দীর্ঘ ১৫ বছরেও জনবলের অভাবে হাসপাতালটি আর চালু হয়নি। ফলে হাসপাতালের বিশাল ক্যাম্পাস জুড়ে ঘাস ও বিভিন্ন গাছ-জঙ্গল গজায়। যার ফলে আবাসিক ভবনগুলো নষ্টের পথে।

নন্দীগ্রাম পৌরসভার মেয়র আনিছুর রহমান জানান, হাসপাতাল জুড়ে ও পরিস্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। এতে করে একদিকে সৌন্দর্য্য বৃদ্ধি পেলো, অন্যদিকে মশার বংশ বৃদ্ধি হ্রাস পেলো। এছাড়া পৌরসভার উদ্যোগে ২০ শয্যা হাসপাতালে সার্বিক সহযোগীতা করা হবে। পাশাপাশি বর্হিবিভাগ (আউটডোর) চালু রয়েছে। এখন নিয়মিত রোগীরা সেবা পাবে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. তোফাজ্জল হোসেন মন্ডল বলেন, নিশ্চিয় ভাল উদ্যোগ নিয়েছেন মেয়র সাহেব। আমি তাকে স্বাগত জানাই। আউটডোর চালু রয়েছে। এলাকার মানুষেরা নিয়মিত সেবা পাচ্ছেন।

আরও খবর

Sponsered content

Powered by