চট্টগ্রাম

নাইক্ষ্যংছড়ি সীমান্তে বন্য হাতির আক্রমনে বিজিবির ক্যাম্প ইনচার্জ নায়েক সুবেদার নিহত

  প্রতিনিধি ১৯ অক্টোবর ২০২২ , ৭:১৯:৫৯ প্রিন্ট সংস্করণ

বান্দরবান জেলা প্রতিনিধি: মায়ানমার থেকে চোরাচালান রোধ কল্পে বান্দরবানের নাইক্ষংছড়ির ফুলতলী সীমান্তে টহলে গিয়ে বন্য হাতির আক্রমনের শিকার হয়ে নাইক্ষংছড়ি ১১বিজিবির নায়েক সুবেদার আবদুল মান্নান (৪৮) নিহত হয়েছেন।  নিহত নায়েক সুবেদার আব্দুল মান্নান ১১ বিজিবির অধিনস্থ ভাল্লুকখাইয়া বিওপির ক্যাম্প কমান্ডার বলে বিজিবি সুত্রে জানা যায়।

মঙ্গলবার ( ১৮ অক্টোবর) সন্ধ্যা ৬ টায় নায়েক সুবেদার আবদুল মান্নানের নেতৃত্বে ৬ সদস্য নিয়ে টহলে বের হয়ে মায়ানমার থেকে চোরাই পথে নিয়ে আসা ৩ টি গরু জব্দ করে বিজিবি ভাল্লুক খাইয়া বিওপিতে নিয়ে আসে। এ সময় নায়েক সুবেদার আবদুল মান্নান সহ তিনজন টহলরত অবস্থায় বন্য হাতির সামনে পড়লে শুঁড় ও উপর্যপুরি পায়ের আঘাতে সুবেদার আবদুল মান্নানের মৃত্যু হয়।

অপর সদস্যরা আহতে হয়ে কোন রকম প্রানে রক্ষা পায়। খবর পেয়ে উপজেলা সদর থেকে ৭/৮ কিলোমিটার দূরে অতি দূগর্ম পাহাড়ে বিজিবি অধিনায়ক জোন কমান্ডার লেঃ কর্ণেল রেজাউল করিম সহ কয়েক প্লাটুন বিজিবি সদস্য এবং স্থানীয় অর্ধশতাধিক গ্রামবাসী ঘটনা স্থলে গিয়ে তাদের উদ্ধার করে জোন সদরে নিয়ে আশে।
১৯ অক্টোবর সকালে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করা হয়েছে। অপর আহত সদস্যের নাম সৈনিক তৌহিদুল ইসলাম। তাকে স্থানীয় বি ও পি তে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ঘটনাটি ঘটেছে সীমান্ত পিলার ৪৯ ও ৪৮ নম্বর পিলারের মাঝখানে ভাল্লুকখাইয়া মৌজার মধ্যমছড়ি বটতলী এলাকায়।  নিহতের গ্রামের বাড়ি কুমিল্লা জেলার চৌদ্দ গ্রাম উপজেলার উত্তর কৈয়া গ্রামে। নিহত বিজিবি সুবেদারের স্ত্রী রাশেদা বেগম মুঠোফোনে জানান তাহার দুইটি সন্তান রয়েছে ওমর ফারুক (২৪) আশিক হাসান (২৬) তিনি আরও জানান গত ১লা এপ্রিল পদন্নোতি পেয়ে ২১ এপ্রিল ২০২২ ভাল্লুক খাইয়া ক্যাম্পের ইনচার্জ (কমান্ডার) হিসাবে যোগদান করেন।

এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আবছার ইমন বলেন, তিনিও ঘটনার কথা শূনেছেন।  নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ টান্টু সাহা বলেন,বন্য হাতির আক্রমনে বিজিবি সদস্য নিহত বিজিবির নায়েক সুবেদার আবদুল মান্নানকে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করা হয়েছে। বিজিবি থেকে লিখিত অভিযোগ দিলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।  উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা ফেরদৌস বলেন, তিনি খোঁজ নিয়ে জানাবেন ঘটনা আসলে কোন পর্যায়ে।

এ বিষয়ে ১১ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ রেজাউল করিমের সাথে যোগাযোগ করা হলেও মোবাইলে সংযোগ না পাওয়াতে তার বক্তব্য নেয়া সম্ভব হয় নি।

আরও খবর

Sponsered content

Powered by