রাজশাহী

নাটোরে ১৬ ইমো হ্যাকার আটক

  প্রতিনিধি ২৬ মে ২০২১ , ৮:০৯:৩৩ প্রিন্ট সংস্করণ

নাটোর প্রতিনিধি :

নাটোরের লালপুরে ইমো হ্যাকিং করে প্রতারণা পূর্বক অর্থ হাতিয়ে নেওয়ায় উপজেলার বিভিন্ন গ্রাম থেকে সংঘবদ্ধ ১৬ ইমো হ্যাকারকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার রাতভর অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এ মামলা দায়ের করা হয়েছে। আটকদের নিকট থেকে একটি ল্যাপটপ, একটি ট্যাবলেট কম্পিউটার, ২৭টি মোবাইল ফোন, ৩২টি সিমকার্ড, দুইটি রাউটার ও এ্যালুমনিয়ামফয়েল পেপারের ২টি রোলার জব্দ করা হয়েছে।

 

আটকরা হলো লালপুর উপজেলার মোহর কয়াগ্রামের মো. পাপ্পু আলী, মো. আজিম আলী ওরফে সম্রাট, চকবাতকয়া গ্রামের অন্তর উদ্দিন বিল্লু, ও মো. সজীব আলী, মোহরকয়া ভাঙাপাড়ার মো. ফরিদ উদ্দিন, মো. রবিউল ইসলাম, মো. মোহন সরকার, মো. শাহ পরান সরকার, পাইক পাড়ার মো. স্বাধীন, মোহরকয়া নতুনপাড়ার মো. শাহাবুল ইসলাম, রামকৃষ্ণপুরের মো. মহিন, লালপুর পুরাতন বাজারের মো. আশিকুর রহমান বিন্টু এবং মনিহারপুরের মো. রুবেল হোসেনসহ ১৬ জনকে আটক করেছে।

বুধবার দুপুরে র‌্যাব নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার জিয়া জানিয়েছেন, এসব হ্যাকাররা দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের ‘ইমো’ ব্যবহারকারীদের ইমো হ্যাক করে এবং পরবর্তীতে ভিকটিমের পরিচিতজনদের নিকট হতে প্রতারণা পূর্বক মোবাইল ফিন্যান্সিং সাভির্সের মাধ্যমে অর্থ হাতিয়ে নিচ্ছিল।

আরও খবর

Sponsered content

Powered by