দেশজুড়ে

নান্দাইল পৌরসভা নির্বাচনে জয়ের ধারাবাহিকতা চায় আওয়ামীলীগ, পুনরুদ্ধারে সচেষ্ট বিএনপি

  প্রতিনিধি ২৫ ফেব্রুয়ারি ২০২১ , ২:৩৮:২৭ প্রিন্ট সংস্করণ

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি :

ময়মনসিংহের নান্দাইল পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ হবে আগামী ২৮ ফেব্রুয়ারি। দেশের প্রধান দুইটি রাজনৈতিক দলের মনোনীত মেয়র পদে দুইজন প্রার্থী এবার প্রতিদ্বন্ধিতা করছেন। বর্তমান মেয়র বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. রফিক উদ্দিন ভূঁইয়া চান আবারো নির্বাচিত হয়ে জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে। অন্যদিকে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর মনোনীত প্রার্থী সাবেক মেয়র এ.এফ.এম আজিজুল ইসলাম পিকুল বিজয়ের মাধ্যমে তাঁর মেয়র পদটি পুনরুদ্ধারে সচেষ্ট রয়েছেন।

নৌকা প্রতীকের প্রার্থী রফিক উদ্দিন ভূঁইয়া নান্দাইল পৌরসভা থেকে ৩ বারের নির্বাচিত মেয়র। তিনি নান্দাইল পৌর আওয়ামী লীগের সভাপতি।

রফিক উদ্দিন ভূঁইয়া জানান, সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমি আশা করি পৌরবাসী নৌকা মার্কায় বিপুল ভোট দিয়ে আমাকে মেয়র পদে আবারও জয়যুক্ত করবেন। এবার নির্বাচিত হলে আমি নান্দাইল পৌরসভাকে আধুনিক পৌরসভা হিসেবে গড়ে তুলবো ইনশাল্লাহ।

ধানের শীষ প্রতীকের প্রার্থী এ.এফ.এম আজিজুল ইসলাম পিকুল নান্দাইল পৌরসভার তারুণ্যদীপ্ত সাবেক মেয়র। তিনি নান্দাইল পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি।

আজিজুল ইসলাম পিকুল জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট হলে আমি মহান আল্লাহর উপর ভরসা রেখে বলতে পারি আমার বিজয় সুনিশ্চিত। ইতোপূর্বেও নান্দাইল পৌরবাসী আমাকে রেকর্ড সংখ্যক ভোট দিয়েছিলেন।

অন্যায় ও জুলুমের প্রতিবাদে পৌর নাগরিকগণ ধানের শীষে ভোট দিবেন আমি শতভাগ বিশ্বাস করি।
মোট ৯টি ওয়ার্ডে এবার
কাউন্সিলর পদে ৩০জন পুরুষ প্রার্থী ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডে কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। ১৯৯৭ সালে তৃতীয় শ্রেণির পৌরসভা হিসেবে নান্দাইল পৌরসভা গঠিত হয়। বর্তমান ভোটার সংখ্যা ২৫ হাজার ৫২ জন।

নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে প্রার্থীদের তোড়জোড় ততই বেড়ে চলছে। প্রতিটি পাড়া, মহল্লা ও ওয়ার্ডে চলছে প্রার্থীদের বিরামহীন প্রচারণা। চায়ের কাপে বইছে ঝড়, চলছে ভোটারদের আদর আপ্যায়নও।

এতো কিছুর পরও ভোটারদের মাঝে প্রার্থীদের নিয়ে জল্পনা-কল্পনা ও নানান আলোচনা- সমালোচনার একটাই বিষয়, তা হচ্ছে শেষ হাসিটা হাসবেন কে?

নান্দাইল উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহি ম্যাজিস্ট্রেট মোঃ এরশাদ উদ্দিন বলেন, এবার নান্দাইল পৌরসভা নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ১২টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে ।

আরও খবর

Sponsered content

Powered by