বাংলাদেশ

নিহত তিনজনের করোনা পজেটিভ, বাকী দুজনের নেগেটিভ

  প্রতিনিধি ২৮ মে ২০২০ , ৯:৪৫:৫৯ প্রিন্ট সংস্করণ

রাজধানীর ইউনাইটেড হাসপাতালের করোনা রোগীদের জন্য খাটানো তাঁবুতে অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচজন মারা গেছেন। নিহতদের মধ্যে ৩ জন করোনা আক্রান্ত ছিলেন এবং দুজন করোনা নেগেটিভ ছিলেন। এদের মধ্যে ৪ জন পুরুষ এবং একজন নারী। ৩ জনের বয়স ৭০ বছরের বেশি, নারীর বয়স ৪৫ এবং একজনের বয়স ৫০ বছর।

বুধবার (২৮ মে) দিবাগত রাত সোয়া ১২টার দিকে ঘটনাস্থলে ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের গুলশান জোনের ডেপুটি পুলিশ কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী। এর আগে রাত ৯টা ৫৫ মিনিটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এসময় সুদীপ কুমার বলেন, ইউনাইটেড হাসপাতালে স্থাপিত তাঁবুর ভেতরে যেসব সামগ্রী ছিল এগুলো বেশি দাহ্য, যার কারণে খুব দ্রুত আগুন লেগে যায়। এখানে যারা প্রত্যক্ষদর্শী এবং রোগীর আত্মীয় ছিলেন তাদের সঙ্গে কথা বলে আমরা জানতে পারি, এখানে যে এসি ছিল সেখানে স্পার্কিং হয়। সেটা থেকেই এখানে খুব দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

তিনি বলেন, এখানে থাকা উপাদান সবই দাহ্য পদার্থ ছিল। এখানে অনেক স্যানিটাইজার ছিল যা অনেক বেশি দাহ্য, এর প্রেক্ষিতে আগুন বড় রূপ নেয়। দাহ্য পদার্থের কারণে ফায়ার সার্ভিস আসার আগ পর্যন্ত আগুন নেভানো সম্ভব হয়নি।

তিনি আরও জানান, মৃতদের মধ্যে যাদের করোনা নেগেটিভ তাদের লাশ চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী আত্মীয়-স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। মৃত করোনা রোগীদের আইইডিসিআর স্বীকৃত যে প্রটোকল সেই অনুযায়ী ধর্মীয় রীতি মেনে দাফন করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by