দেশজুড়ে

নোবিপ্রবিতে লিফট সমস্যার সমাধানের দাবিতে আন্দোলন

  প্রতিনিধি ৭ নভেম্বর ২০২৩ , ৩:৩৪:১৫ প্রিন্ট সংস্করণ

নোবিপ্রবিতে লিফট সমস্যার সমাধানের দাবিতে আন্দোলন

একাডেমিক ভবন-২ এর লিফট সমস্যার স্থায়ী সমাধানের দাবিতে আন্দোলন করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৭ নভেম্বর) সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এর সামনে অবস্থান নিয়ে এই আন্দোলন করেন তারা। এসময় তারা লিফট সমস্যার সমাধান চেয়ে নানা স্লোগান দেন। এসময় ঘটনাস্থলে এসে উপস্থিত হন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) শাহানা রহমান। তিনি আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে লিফট সমস্যা সমাধানের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, একাডেমিক ভবন -২ এ নয়টি ডিপার্টমেন্টের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীদের জন্য দুইটি লিফটের ব্যাবস্থা থাকলেও অধিকাংশ সময় অকেজো হয়ে পড়ে থাকে।

আন্দোলনরত কৃষি বিভাগের ২০২০-২১ সেশনের শিক্ষার্থী হিমেল দাশ বলেন, আমরা দীর্ঘদিন ধরে একাডেমিক ভবন -২ এর লিফট সমস্যার সমাধান না হওয়ায় এই সমস্যার স্থায়ী সমাধানের দাবিতে আন্দোলন করছি। লিফটে সমস্যার কারণে আমরা সময়মতো ক্লাসে উপস্থিত হতে পারি না। আমাদের অনেক শিক্ষক  শিক্ষার্থী সিড়ি বেয়ে উপরে উঠতে গিয়ে নানানরকম শারীরিক জটিলতার সম্মুখীন হচ্ছেন।  আমরা একাডেমিক ভবন -২ এর লিফট সমস্যার স্থায়ী সমাধান চাই। 

ইংরেজি বিভাগের শিক্ষার্থী আসিফ শুভ বলেন, একাডেমিক ভবন -২ এর লিফট চলমান থাকা অবস্থায়ও  যান্ত্রিক ত্রুটির কারণে অনেক সময় শিক্ষার্থীরা লিফটের ভেতরে আটকা পড়েন।  এতে করে আমাদের শিক্ষার্থীদের জীবন বিপন্ন হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে।  বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট লিফট সমস্যার স্থায়ী সমাধানের জোর দাবি জানাচ্ছি। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ( ভারপ্রাপ্ত)  শাহানা রহমান বলেন, অবরোধ থাকার কারণে আমাদের বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের প্রকৌশলীরা বিশ্ববিদ্যালয়ে আসতে পারেননি। আজকে তারা ক্যাম্পাসে আসবেন। আশাকরি আগামী তিন দিনের মধ্যেই একাডেমিক ভবন -২ এর লিফট সমস্যার স্থায়ী সমাধান হবে।

আরও খবর

Sponsered content

Powered by