দেশজুড়ে

পটিয়ায় জয়িতা সম্মাননা পদক পেলেন সাত কণ্যার জননী বৃদ্ধা রাণী প্রভা দস্তিদার

  প্রতিনিধি ২৩ ডিসেম্বর ২০২০ , ৪:০০:২২ প্রিন্ট সংস্করণ

সঞ্জয় সেন, পটিয়া প্রতিনিধি:

পটিয়ায় মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক সফল জননী হিসেবে জয়িতা সম্মাননা পদকে ভূষিত হয়েছেন বৃদ্ধা রাণী প্রভা দস্তিদার। তিনি চট্টগ্রামের জেলা পর্যায়েও এ সম্মাননা লাভ করে পটিয়াকে গৌরবান্বিত করেছেন বলে জানা গেছে।

গতকাল বিকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে আয়োজিত এক অনুষ্টানে তার হাতে এ সম্মাননা তুলে দেন পটিয়া সহকারী কমিশনার ভূমি ইনামুল হাসান। ইতিপূর্বে এ সংক্রান্তে আয়োজিত অনুষ্টানে সভাপতিত্ব করেন ইউএনও ফয়সাল আহমদ, বক্তব্য রাখেন মহিলা বিষয়ক কর্মকর্তা শাহনাজ আকতার, সমবায় কর্মকর্তা হাবিব উল­াহ, পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক অফিসার আবু মো: রিদোয়ান, সমাজসেবা কর্মকর্তা পিপলু নাথ, মেম্বার রেখা দাশ, পারভিন আকতার প্রমুখ।

এতে বলা হয় তিনি তার ৭ মেয়ে কে উচ্চ শিক্ষায় শিক্ষিত করে সাফল্যের উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। যা দেশ ও সমাজে মডেল হয়ে থাকবে। সম্মাননা প্রদানকালে সহকারী কমিশনার ভূমি ইনামুল হাসান বলেন, এই মা অনেক কষ্টের মাঝেও সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে মানুষের মত মানুষ করেছেন। আজ তার সন্তানরা নারী হয়ে ও শিক্ষকতা পেশার সাথে যুক্ত থেকে দেশে আলোকিত নাগরিক তৈরীতে অবদান রাখছে। যা সকলের জন্য অনুকরনীয়। তিনি দেশ ও সমাজকে আলোকিত করতে সকলকে ভবিষৎ প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করার আহবান জানান। পরে তার হাতে সফল জননী হিসেবে সম্মাননা তুলে দেওয়া হয়।

এ সময় সফল জননী রাণী প্রভা তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, আমার স্বামী মারা যাওয়ার পরেও আমি সন্তানদের লেখাপড়ার হাল ছাড়িনি। এতে তাদেরও চেষ্টা ছিল। যার কারণে আর্থিক দৈন্যতার পরেও আমার মেয়েরা আজ সবাই উচ্চ শিক্ষিত। আমাকে এ অবদানের স্বীকৃতি দেওয়ায় আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞতা জানাচ্ছি। আশা করি আমার মত সবাই চেষ্টা করলে কোন পরিবার শিক্ষা বিহীন থাকবে না। আমি সবাইকে শিক্ষার জন্য কাজ করার আহবান জানাচ্ছি।

আরও খবর

Sponsered content

Powered by