ঢাকা

পাংশায় ফরিদ হাসান ওদুদ ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যানের পদ

  প্রতিনিধি ২৭ মে ২০২১ , ৮:৩৭:০৭ প্রিন্ট সংস্করণ

রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ীর পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ হাইকোর্টের আদেশের মাধ্যমে ফিরে পেয়েছেন তার দায়িত্ব। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ সচিব মোহাম্মদ সামসুল হক স্বাক্ষরিত ৪৬.০৪৫.০২৭.০৮.১৫০.২০১৮-৩০৪ নং স্বারকে ২৫ মে একটি টিঠি প্রদান করেছেন। ওই চিঠি সুত্রে জানা গেছে রাজবাড়ী জেলার পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদকে সাময়িক রবখান্তের বিষয় মাননীয় হাইকোর্ট ৩ মাসের স্থগিতাদেশ প্রদান করেছেন।

 

এদিকে বিভিন্ন অনিয়ম দুর্নিীতর অভিযোগে গত ৫ মে রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা-২ শাখার উপ-সচিব মোহাম্মদ সামসুল আলম স্বাক্ষরিত স্মারক নং-৪৬.০৪৫.০২৭.০৮.১৫০.১৫০.২০১৮-২৭৪ প্রজ্ঞাপনের মাধ্যমে (সাময়িক বরখাস্ত) এ আদেশ জারি করা হয়।

সাময়িক বরখাস্তের আদেশকে চ্যালেঞ্জ করে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ হাইকোর্টে রিট পিটিশন দায়ের করে। ১৯মে রিটের ভার্চুয়াল শুনানি শেষে বিচারপতি এম এনায়েতুর রহিম এবং বিচারপতি সরদার মো. জাহাঙ্গীরের আদালত “উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ হতে পিটিশনারকে ৫মে তারিখের সাময়িক বরখাস্তের আদেশ কেন অবৈধ ও বাতিল ঘোষণা করা হবে না তা জানাতে ৪ সপ্তাহের রুল জারি করেন” এবং আদালত এক অন্তবর্তীকালীন আদেশের সাময়িক বরখাস্তের আদেশ ৩ মাসের জন্য স্থগিত করেন।

 

এ ব্যাপারে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী বলেন আমি এ সংক্রান্ত একটি চিঠি পেয়েছি, উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ এখন থেকে তার দায়িত্ব পালন করতে আইনি কোন বাধা নেই। উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ বলেন আমাকে নিয়ে গভীর সড়যন্ত্র চলছে। ইনশাআল্লাহ সত্যের জয় হয়েছে।

 

 

আরও খবর

Sponsered content

Powered by