খুলনা

পাইকগাছায় মনোরম পরিবেশে তৈরী হয়েছে ফ্যান্টাসি গার্ডেন এ্যান্ড পার্ক

  প্রতিনিধি ২৩ জানুয়ারি ২০২৪ , ৫:৩৫:২১ প্রিন্ট সংস্করণ

পাইকগাছায় মনোরম পরিবেশে তৈরী হয়েছে ফ্যান্টাসি গার্ডেন এ্যান্ড পার্ক

শিশু ও নারী পুরুষের চিত্ত বিনোদনের জন্য খুলনার পাইকগাছায় ফ্যান্টাসি গার্ডেন এন্ড পার্ক  বিনোদন কেন্দ্র তৈরি করা হয়েছে। উপজেলার মধ্যে আর কোন বিনোদন কেন্দ্র  বা পার্ক না থাকায় এলাকার লোকজন পরিবার নিয়ে ঘুরতে আসে এই পার্কে। বিশেষ করে দুই ঈদে, পূজায় ও ছুটির দিন গুলোকে আরো বেশি স্মরণীয় করে রাখতে শিশুদের সাথে বড়রাও ঘুরতে আসেন এই পার্কে।

ফ্যান্টাসি গার্ডেন এন্ড পার্ক এর দায়িত্বরত জি, এম খালেকুজ্জামান বলেন ২০২২ সালে আনুষ্ঠানিক ভাবে পার্কটি চালু করা হয়। শিশুদের জন্য বিভিন্ন রকম রাইড রয়েছে। প্রায় ৬ একর জমির উপর নির্মিত এই পার্কে শিশু কিশোরদের জন্য একাধিক রাইডস, ৪ টি পুকুর ম্যাজিক বোর্ড, প্যাডেল বোট, ঘোড়ার চরকা,বাস্কেট চরকা, জিব্রা,হাতি,ব্যাঙ ও বানরের মূর্তি  সহ বিভিন্ন রকমের খেলার সামগ্রী আছে। পার্কের চারিপাশে লাগানো হয়েছে বাইন,কেওড়া,গোল,গরান,গেওয়া,ওড়া,কাকড়া, সুন্দরী,পশুসহ বিভিন্ন প্রজাতির গাছ। দেখলে মনে হয় এ যেন এক খন্ড সুন্দরবন।এখানে বিকাল হলেই দেখা যায় হাজার হজার দেশীয় ও শীতের অতিথি পাখি।

যার মধ্যো,বিল বাকচু,পানি কামড়ি,হাঁসপাখি,কুচবক,পুটিবক,ঢালীবক,শালিখ,চড়ুই পাখি সহ অনেক প্রকার পাখির আওয়াজে মুখরিত হয়ে ওঠে গোটা পার্কের এলাকা।মনোমুগ্ধকর প্রাকৃতিক পরিবেশ বেষ্টিত নয়নাভিরাম, ব্যক্তি প্রদত্ত নিরাপত্তা কর্মীর তত্ত্বাবধানে সুশৃঙ্খল ও নিরাপদ পরিবেশ। ফ্যান্টাসি গার্ডেন এন্ড পার্ক উপজেলার লস্কর ইউনিয়নের  চক বগুড়া মৌজায় কপোতাক্ষ নদের পাড়ে  কৃষি কলেজ সংলগ্ন অবস্থিত।

রয়েছে গাড়ী পার্কিং এর সু-ব্যবস্থা, ক্যান্টিন ও পিকনিক করার জন্য পিকনিক কর্ণার। ধর্মীয় উৎসব দুটি ঈদ ও শ্বারদীয় দূর্গাপূজায় দর্শনার্থীদের উপচেপড়া ভীড় লক্ষ্য করা যায়। তিনি আরোও বলেন, আমাদের উদ্দেশ্য মুনাফা অর্জন করা নয়। মানুষের বিনোদন দেওয়ায় প্রধান লক্ষ্য। শিশুদের নির্মল আনন্দ দেয়ার জন্যই এই পার্ক গড়ে তোলা হয়েছে।

আমি চেষ্টা করছি এই ফ্যান্টাসি গার্ডেন এন্ড পার্ককে আন্তর্জাতিক মানের পার্ক করার। বিভিন্ন রকমের রাইডের ব্যবস্থার পাশাপাশি দর্শনার্থীর জন্য একটু প্রাকৃতিক পরিবেশে ঘোরাঘুরি ও দেখার জন্য পুকুরের মাঝে একটি নতুন জলপরী তৈরি করার পরিকল্পনা রয়েছে। আমি আশা করি কোনো দর্শনার্থী এখানে এসে নিরাশ হবে না। আমি সাধ্যমত চেষ্টা করছি দর্শনার্থীদের সকল কিছু এসে যেন এক সাথে পায়।

শিশু ও কিশোরদের পাশাপাশি বিনোদন প্রেমী ও সকল শ্রেণী-পেশার মানুষের আনন্দের খোরাক যোগাবে এই পার্ক এমনটাই প্রত্যাশা। স্বপরিবারে পার্কে বেড়াতে আসা রেজাউল ইসলাম বলেন, পরিবার নিয়ে এসে মফস্বল এলাকায়  নির্জন পরিবেশ ভিন্ন সাধ ও সাপ্তাহিক ছুটির আনন্দ  আরো বাড়িয়ে দিয়েছে। ফ্যান্টাসি গার্ডেন এন্ড পার্ক অনেক ভাল। সম্পুর্ণ নিরিবিলি পরিবেশ। এখানে যে রাইডগুলি আছে যা আমাদের মধ্যবিত্তদের সাধ্যের নাগালেই আছে।

এখানে অতি কম খরচে পরিবার নিয়ে বিনোদন উপভোগ করা যায়। এখানে প্রতি টিকিট মাত্র ২০ টাকা। লস্কর ইউপি চেয়ারম্যান কে এম আরিফুজ্জামান তুহিন বলেন, চক বগুড়া মৌজায় অবস্থিত ফ্যান্টাসি গার্ডেন এন্ড পার্ক বিনোদন প্রেমীদের চিত্ত বিনোদনের জন্য মনোমুগ্ধকর পরিবেশে তৈরি করা হয়েছে। এখানে লাগানো হয়েছে বিভিন্ন প্রজাতির গাছ।বিকাল হলে গাছ গুলোতে হাজার হাজার পাখি নির্ভয়ে অবস্থান করে।পাখির কিচির মিচির আওয়াজ বিনোদন প্রেমীদের মুগ্ধ করে তোলে। অনেক পথ চারীরা ঘন্টার পর ঘন্টা দাড়িয়ে থেকে পাখির কোলাহল উপভোগ করে।

আরও খবর

Sponsered content

Powered by