বরিশাল

পাথরঘাটায় পৌরসভার সাথে খাজনা নিয়ে বিরোধ জেরে তিনদিন ধরে মুরগি বিক্রি বন্ধ

  প্রতিনিধি ৫ মার্চ ২০২৩ , ১:৩৬:৩১ প্রিন্ট সংস্করণ

সাকিল আহমেদ, পাথরঘাটা বরগুনা প্রতিনিধি :

বরগুনার পাথরঘাটায় তিন দিন ধরে মুরগি বিক্রি বন্ধ রেখেছে মুরগি ব্যবসায়ীরা। এতে বিপাকে পড়েছে সাধারণ ক্রেতা ও হোটেল ব্যবসায়ীরা। জানাযায় মুরগি ব্যবসায়ীদের সাথে পাথরঘাটা পৌরসভার সাথে খাজনা নিয়ে বিরোধের জেড়ে মুরগি বিক্রি বন্ধ রাখা হয়েছে। 

শনিবার দুপুরে পাথরঘাটা পৌর শহরের মুরগি বাজারে গিয়ে দেখা যায় মুরগির দোকান বন্ধ রেখে ধর্মঘট পালন করছে ব্যবসায়ীরা। মুরগির ব্যবসায়ীদের ধর্মঘটকে কাজে লাগিয়ে গ্রাম থেকে আসা খুচরা বিক্রেতারা মুরগির দাম কেজিতে ৫০ থেকে ৮০ টাকা বেশি দামে বিক্রি করেছে।

মুরগি ব্যবসায়ী সমিতির সভাপতি আলম হোসেন ভোরের দর্পনকে জানান, জেলা পরিষদের নির্ধারিত হারে খাজনা পরিশোধ করে আসলেও পাথরঘাটা পৌরসভা থেকে মুরগীর ড্রেসিং এ বাড়তি তিন টাকা খাজনা নির্ধারণ করেছে‌ যা দেশের কোথাও নেই। মুরগি ড্রেসিং করে না দিলে ক্রেতারা মুরগি কিনতে চায় না। খাজন না দেয়ায় মেশিন তুলে নিয়ে গেছে পৌর কর্তৃপক্ষ। তাই ড্রেসিংয়ের উপর খাজনা বাতিল সহ মেশিন ফেরত দেয়ার দাবিতে গত বৃহস্পতিবার থেকে মুরগি বেচাবিক্রি বন্ধ রেখেছি। তিন দিনের ধর্মঘটের কারণে প্রত্যেক ব্যবসায়ীর ১০ থেকে ২০ হাজার টাকার মুরগি মারা গেছে।

এ বিষয়ে পাথরঘাটা পৌর মেয়র আনোয়ার হোসেন আকন ভোরের দর্পনকে বলেন, তারা পৌরসভার নিয়মিত খাজনা পরিশোধ করছে না। পাশাপাশি খোলা জায়গায় মুরগি ড্রেসিং করে পরিবেশকে বিধ্বস্ত করছে। এ কারণে তাদের মেশিন জব্দ করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by