বরিশাল

পাথরঘাটায় কালভার্টের সংযোগ সড়ক ভেঙে খালে বিলিন, ভোগান্তি সাধারণ মানুষের

  প্রতিনিধি ৩১ অক্টোবর ২০২১ , ৫:৫৩:২৪ প্রিন্ট সংস্করণ

সাকিল আহমেদ, পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি:
বরগুনার পাথরঘাটায় বছরজুড়ে ভাঙ্গা কালভার্ট নিয়ে চরম ভোগান্তিতে পড়েছে এলাকার বাসিন্দারা। বিষয়টি নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে বার বার ধর্না দিয়েও কোনো সমাধান পায়নি এলাকাবাসী। তবে ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ জানান বরাদ্দ না থাকায় সংস্কার করা সম্ভব হয়নি।
পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের পদ্মা ৬ নম্বর ওয়ার্ডের ২২ নং গুচ্ছ গ্রাম প্রাথমিক বিদ্যালয় সড়কে সরেজমিন গিয়ে দেখা যায়, খানবাড়ি সংলগ্ন খালের উপর নির্মিত কালভার্টটির পশ্চিম পাশের সংযোগ সড়ক ভেঙে খালে বিলিন হয়ে গেছে। স্থানীয়রা পাড়াপাড়ের জন্য নারিকেল গাছ দিয়ে সংযোগ করে দেয়। পরবর্তীতে সোহেল সিকদার নামে এক ব্যাক্তির ব্যাক্তিগত অনুদানে চলাচলের উপযোগী করে দেন।
স্থানীয় ফিরোজ খান, মনির, মজিবুর রহমান খান, ইয়াসিন আকন জানান, এ বিষয়টি স্থানীয় মেম্বার ও চেয়ারম্যানকে অনেকবার জানিয়েছি। তারা কোন সমাধান করেনি। এখান থেকে প্রতিদিন কর্মজীবী মানুষ, ছাত্র-ছাত্রী সহ কয়েক’শ মানুষ চলাচল করে। কালভার্টটি ভাঙ্গা থাকায় গাড়ি চলাচল করতে পারেনা। বিকল্প কোন রাস্তা না থাকায় রোগীদের হাসপাতালে নিতেও ভোগান্তিতে পড়তে হচ্ছে।
তারা আরো জানান, আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সোহেল সিকদারকে বিষয়টি জানালে তিনি একদিনের মধ্যে একটি কাঠের পোলের ব্যাবস্থা করে দেয়ায় চলাচলে একটু সুবিধা হচ্ছে।
স্কুল ছাত্র ইব্রাহিম মিয়া জানান, অস্থায়ী কাঠের পোলের আগে স্থানীয়রা নারিকেল গাছ কেটে সাঁকো করে দিয়েছিল। সেখান থেকে সাইকেল কাঁধে করে নিয়ে পার হতে হতো। এসময় অনেক ছাত্ররা সাঁকো দিয়ে খালে পরে যাওয়ার মতো ঘটনাও ঘটেছে।
স্থানীয় ইউপি সদস্য সিদ্দিকুর রহমান জানান, বর্তমান ইউনিয়ন চেয়ারম্যান তার ব্যক্তিগত কয়েকজন মেম্বার নিয়েই বিভিন্ন কাজ করে থাকে। এ বিষয়ে তিনি তার সাথে বিভিন্ন আলোচনা করলেও তিনি বিষয়টি কোন ভ্রুক্ষেপ করেননি।
পাথরঘাটা উপজেলা ইঞ্জিনিয়ার চন্দন কুমার চক্রবর্তী ভোরের দর্পনকে জানান, বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিদের সদিচ্ছার ব্যাপার। তারা চেষ্টা করলে এডিপির বরাদ্দ থেকে এটি মেরামত করে নিতে পারে। তিনি আজকের পত্রিকার প্রতিনিধিকে জানান, আপনার থেকেই আমি বিষয়টি অবহিত হয়েছে। এলজিইডির মাধ্যমে দুই একদিনের মধ্যেই কালভার্টটি সংস্কার করে দেয়া হবে।

আরও খবর

Sponsered content

Powered by