বরিশাল

পাথরঘাটায় তিন কেজি ওজনের ইলিশ ৯ হাজার টাকায় বিক্রি

  প্রতিনিধি ২৫ সেপ্টেম্বর ২০২২ , ৬:১৫:২৭ প্রিন্ট সংস্করণ

সাকিল আহমেদ, পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি:

বরগুনার পাথরঘাটায় তিন কেজি ওজনের ‘রাজা’ ইলিশ সাড়ে ৯ হাজার টাকায় বিক্রি হয়েছে। মাছটি এফবি শহিদ নামের একটি ট্রলারের জেলেদের জালে ধরা পড়েছে।

রোববার (২৫ সেপ্টেম্বর) সকাল এগারোটার দিকে পাথরঘাটা বিএফডিসি মৎস্যঘাটে এই ইলিশ মাছটি বিক্রি করতে নিয়ে আসেন এফবি শহিদ ট্রলারের মালিক শহিদুল ইসলাম। পরে মাছটি সাড়ে ৯ হাজার টাকায় কিনে নেন শহিদুল মোল্লা নামে এক পাইকার।

ট্রলার মালিক শহিদুল ইসলাম জানান, তিনদিন আগে পাথরঘাটা থেকে মাছ শিকারের উদ্দেশ্য সাগরে যান। সুন্দরবনের কচিখালীতে জাল ফেলে অপেক্ষা করছিলেন তারা। রাত দশটার দিকে জাল টানতেই দেখা গেল অন্যান্য মাছের সঙ্গে অনেক বড় একটি ইলিশ। মাছটি তুলে আনার পরে মাপলে দেখা যায় ওজন তিন কেজি। এক সঙ্গে আরও দুইশটি ইলিশ পান তারা।

শহিদ মোল্লা বলেন, জেলে শহিদুল ইসলামের জালে তিন কেজি ওজনের একটি ইলিশ উঠে আসে। পরে নদীতে বিভিন্ন সাইজের ইলিশ উঠলে তা বিক্রির জন্য তিনি পাথরঘাটা বিএফডিসি মৎস্যঘাটে নিয়ে আসেন। এসময় নিলামে ১ লাখ ৩০ হাজার টাকা মন ধরে সর্বোচ্চ সাড়ে নয় হাজার টাকায় মাছটি কিনে নেই। ইলিশটি ঢাকায় বিক্রির জন্য পাঠিয়ে দেওয়া হয়।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী ভোরের দর্পনকে জানান, এ বছর একের পর এক নিম্নচাপ অব্যাহত থাকায় জেলেদের জালে ইলিশ কম ধরা পড়লেও মাঝে মধ্যে বড় সাইজের ইলিশ ধরা পড়ছে। ওজন বেশি হওয়ায় মাছটিকে রাজা ইলিশ বলা হয়।

আরও খবর

Sponsered content

Powered by